শিরোনাম:
পাইকগাছা, বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
SW News24
বুধবার ● ১৩ ফেব্রুয়ারী ২০১৯
প্রথম পাতা » বিবিধ » খুলনায় বিশ্ব বেতার দিবস পালিত
প্রথম পাতা » বিবিধ » খুলনায় বিশ্ব বেতার দিবস পালিত
৪১৭ বার পঠিত
বুধবার ● ১৩ ফেব্রুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় বিশ্ব বেতার দিবস পালিত

---

এস ডব্লিউ নিউজ ঃ

সংলাপ,সহনশীলতা ও শান্তি - এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা বিশ্বের সাথে তালমিলিয়ে খুলনায় বুধবার বিশ্ব বেতার দিবস পালিত হয়। দিবসটি পালন উপলক্ষে বাংলাদেশ বেতার খুলনা নানামূখী কার্যক্রম গ্রহণ করে।

খুলনা সিটি কর্পোরেশন মেয়রের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী বাংলাদেশ বেতার, খুলনা কেন্দ্র থেকে বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। পরে বেতার কেন্দ্রের মুক্তমঞ্চে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তালুকদার আব্দুল খালেক বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সাথে বাংলাদেশ বেতারের ইতিহাস অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণা প্রচারের মধ্য দিয়ে যার যাত্রা শুরু। মুক্তিযুদ্ধের সময় স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের গান, চরমপত্রসহ নানা অনুষ্ঠান মুক্তিযোদ্ধাদের সাহস জোগাতো।

---

দেশের উন্নয়নে বাংলাদেশ বেতারের অনেক অবদান আছে উল্লেখ করে সিটি মেয়র বলেন, বিনোদনের পাশাপাশি দূর্যোগকালীন সময়ে বিভিন্ন বার্তা নিয়ে মানুষের পাশে থাকে বাংলাদেশ বেতার। এছাড়া স্বাস্থ্য, পুষ্টি, শিক্ষাসহ নানা বিষয়ে জনসচেতনতামূলক অনুষ্ঠান প্রচার করে বেতার। তিনি বেতারের অনুষ্ঠানে আধুনিকায়ন আনার পরামর্শ প্রদান করেন, যাতে করে মানুষ বেশি করে বেতার অনুষ্ঠান শুনতে আগ্রহী হয়।

পরে প্রধান অতিথি খুলনা সিটি কর্পোরেশনের ৩১টি ওয়ার্ডের বেতার শ্রোতাসংঘের মধ্যে রেডিও বিতরণ করেন।

বাংলাদেশ বেতার খুলনার আঞ্চলিক পরিচালক মো. বশির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভারতীয় হাইকমিশনের সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না। বিশেষ অতিথি ছিলেন ইউনিসেফ, খুলনা ফিল্ড অফিসের চিফ মো. কফিল উদ্দিন, বাংলাদেশ বেতার খুলনার উপ-আঞ্চলিক প্রকৌশলী তাজুন নিহার আক্তার। স্বাগত বক্তৃতা করেন উপ-বার্তা নিয়ন্ত্রক মো. নূরুল ইসলাম।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)