শিরোনাম:
পাইকগাছা, মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮
SW News24
শুক্রবার ● ২৬ ফেব্রুয়ারী ২০২১
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৫তম জন্মবার্ষিকী পালিত
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৫তম জন্মবার্ষিকী পালিত
৭২ বার পঠিত
শুক্রবার ● ২৬ ফেব্রুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৫তম জন্মবার্ষিকী পালিত

---

ফরহাদ খান, নড়াইল

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৮৫তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) নড়াইলের নূর মোহাম্মদ নগরে কোরআনখানি, দোয়া মাহফিল, পুষ্পমাল্য অর্পণ, গার্ড অব অনার প্রদান, কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরষ্কার বিতরণসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ট্রাস্টের সদস্য সচিব আজিজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

এছাড়া উপস্থিত ছিলেন-পুলিশ সুপার প্রবীর কুমার রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, নড়াইল পৌরসভার নবনির্বাচিত মেয়র আঞ্জুমান আরা, সদর থানার ওসি ইলিয়াস হোসেন, বীর মুক্তিযোদ্ধা এস এ মতিন, বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলুসহ অনেকে।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করেন। তার গ্রামের নাম পরিবর্তন করে ২০০৮ সালের ১৮ মার্চ ‘নূর মোহাম্মদ নগর’ করা হয়।

এদিকে, ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোরের গোয়ালহাটি ও ছুটিপুরে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে মৃতুবরণ করেন নূর মোহাম্মদ শেখ। যশোরের শার্শা থানার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা ও আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ ‘বীরশ্রেষ্ঠ’ খেতাবে ভূষিত হন তিনি।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)