শিরোনাম:
পাইকগাছা, মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮
SW News24
বুধবার ● ৩১ মার্চ ২০২১
প্রথম পাতা » খেলা » বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ টুঙ্গিপাড়ায় মশাল প্রজ্জ্বলন করে আনুষ্ঠানিকতা শুরু
প্রথম পাতা » খেলা » বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ টুঙ্গিপাড়ায় মশাল প্রজ্জ্বলন করে আনুষ্ঠানিকতা শুরু
৪৯ বার পঠিত
বুধবার ● ৩১ মার্চ ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ টুঙ্গিপাড়ায় মশাল প্রজ্জ্বলন করে আনুষ্ঠানিকতা শুরু

 এস ডব্লিউ নিউজ:---  বাংলাদেশের ইতিহাসে এই প্রথম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বড় ক্রীড়া আসরের মশাল প্রজ্জ্বলন করে আনুষ্ঠানিকতা শুরু করা হয়েছে।

বুধবার সকাল ১১টায় টুঙ্গিপাড়া হেলিপ্যাডে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের মশাল প্রজ্জ্বলিন করেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি ও সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি বেলুন উড়িয়ে বাংলাদেশ জাতীয় ফুটবল দালের সাবেক অধিনায়ক ইলিয়াস হোসেন ও সাবেক ভলিবল তারকা জেসমিন খান পপির হাতে মশাল তুলে দেন। তারা মশাল নিয়ে গাড়ি যোগে টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্য যাত্রা শুরু করেন।

এর পর বিভিন্ন স্থানে ১০ ভাগে ভাগ হয়ে মশাল বহন করবেন ২০ জন সাবেক তারকা খেলোয়াড়। মশালটি টুঙ্গিপাড়া থেকে প্রথমে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কার্যালয়ে যাবে। পরে মশালটি গেমসের প্রধান ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেয়া হবে। এ মশাল বহনে অংশীদার হতে পেরে আনন্দিত সাবেক তারকা খেলোয়াড়রা।

এর আগে সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুস্পস্তবক অর্পন, ফাতেহাপাঠ ও মোনাজাত করে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

এসময় গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল শেখ, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, ইউএনও একেএম হেদায়েতুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি দেদারুল ইসলাম সহ বাংলাদেশ সেনাবাহিনির কর্মকর্তাবৃন্দ ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবেক খেলোয়াড় ফারহাদ জেসমিন লিটি বলেন, ৯ম বাংলাদেশ গেমস উপলক্ষে আমরা মশাল প্রজ্জ্বলন টিমের সদস্য হয়েছি। এ জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করছি। ইতিহাসের সাক্ষী হয়ে আমরা থাকতে পারবো। ২০জন কৃতি খেলোয়াড়ের মধ্যে থেকে আমাকে নির্বাচিত করায় আমি বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনকে অসংখ্য ধন্যবাদ জানাই। আমি নবম বাংলাদেশ গেমসের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

অলিম্পিক অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের মশাল প্রজ্জ্বলন অনুষ্ঠানের কো-অর্ডিনেটর এমবি সাইফ বি মোল্লা বলেন, জাতির জনকের জন্মশত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে আমাদের যে, প্রোগ্রামটি ছিলো করোনা মহামারির কারণে আমরা তা করতে পারিনি। এ কারণে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০ নামে নামেই করা হচ্ছে। যেহেতু জাতির জনকের নামে এই গেমসটি উৎসর্গ করা হয়েছে সেহেতু জাতির পিতার পূন্যভূমি টুঙ্গিপাড়া থেকে বাংলাদেশের ইতিহাসে প্রথম কোন অলিম্পিকের বড় ধরনের গেমস মশাল প্রজ্জ্বলনের আনুষ্ঠানিকতা টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধি সৌধ সংলগ্ন থেকে করা হলো। এছাড়া গেমস্টিকে উৎসবমূখর করতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস সাংগঠনিক কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহেদ রেজা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্মৃতিধন্য টুঙ্গিপাড়া থেকে গেমসটি শুরু হচ্ছে এটা জীবনের সবচেয়ে বড় অনুভূতি। জাতির পিতার জন্ম স্থান থেকে  মশাল প্রজ্জ্বলিত করে আমরা অনুষ্ঠানটি শুরু করতে পেরেছি এটাই আমাদের বড় পাওয়া। এছাড়া গেমসটি জাতির জনকের নামে উৎসর্গ করেছি।

তিনি আরো বলেন, আমাদের আগে যে পরিকল্পনা ছিল সেটাই আছে। আমরা স্বাস্থ্য বিধি মেনেই আনুষ্ঠানিকতা শুরু করেছি ও সচিবালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাথে আমাদের যোগাযোগ আছে। তারা যে নির্দেশনা দিচ্ছে সে অনুযায়ী কাজ হচ্ছে। আমরা আশাবাদী গেমসটি সুন্দরভাবে সম্পন্ন হবে।

করোনা শুধু বাংলাদেশই নয় সারা বিশ্বব্যাপী একটি সমস্যা। করোনার কারণে শুধু বাংলাদেশের খেলাধুলা না জাপান, টোকিও অলিম্পিক গেমস ও পিছিয়ে গেছে। তাই করোনা মহামারীর কারণে আক্ষেপের কিছু নেই। যখন যে রকম পরিস্থিতি হয় সেভাবেই মোকাবেলা করতে হয়।

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে দেশের সাতটি জেলার ২৯টি ভেন্যুর এই ক্রীড়াযজ্ঞে ৩১ ইভেন্টে ৫ হাজার ৩’শ ক্রীড়াবিদ ১ হাজার ২৭১টি পদকের জন্য লড়বেন। এর মধ্যে সোনা ও রৌপ্য পদক রয়েছে ৩৭৮টি। তবে করোনার মহামারির প্রকোপ মাথার রেখে খোলোয়াড়দের কোভিড টেষ্টসহ নানা পরিকল্পা নেয়া হয়েছে।



খেলা এর আরও খবর

মোদির সঙ্গে ক্রীড়াঙ্গন ও চলচ্চিত্র তারকাদের সাক্ষাৎ মোদির সঙ্গে ক্রীড়াঙ্গন ও চলচ্চিত্র তারকাদের সাক্ষাৎ
আশাশুনিতে মুজিববর্ষে কাবাডি টুর্ণামেন্টের  দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত আশাশুনিতে মুজিববর্ষে কাবাডি টুর্ণামেন্টের দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত
কেশবপুরে যুবকের বাই সাইকেলে ৬৪ জেলা ভ্রমণ কেশবপুরে যুবকের বাই সাইকেলে ৬৪ জেলা ভ্রমণ
আশাশুনিতে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ৫ কি.মি. ম্যারাথন অনুষ্ঠিত আশাশুনিতে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ৫ কি.মি. ম্যারাথন অনুষ্ঠিত
খুলনার সকল উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথনের রেজিস্ট্রেশন চলছে খুলনার সকল উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথনের রেজিস্ট্রেশন চলছে
আশাশুনির বেউলায়   ফুটবল টুর্ণামেন্টের  ফাইনাল খেলায় জি-ফুলবাড়িয়া ২-০ গোলে চ্যম্পিয়ন আশাশুনির বেউলায় ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় জি-ফুলবাড়িয়া ২-০ গোলে চ্যম্পিয়ন
নড়াইলে আলোচনা সভা, নৌকাবাইচ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত নড়াইলে আলোচনা সভা, নৌকাবাইচ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত
আশাশুনির বাঁকড়ায় মুজিববর্ষে লক্ষ টাকার ৮দলীয় ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় বাগালী আগমনী স্পোর্টিং ক্লাব ৪-১ গোলে চ্যাম্পিয়ান আশাশুনির বাঁকড়ায় মুজিববর্ষে লক্ষ টাকার ৮দলীয় ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় বাগালী আগমনী স্পোর্টিং ক্লাব ৪-১ গোলে চ্যাম্পিয়ান
মহান বিজয় দিবস উপলক্ষে নড়াইলে ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত মহান বিজয় দিবস উপলক্ষে নড়াইলে ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)