শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

SW News24
মঙ্গলবার ● ১৩ এপ্রিল ২০২১
প্রথম পাতা » বিবিধ » আশাশুনি স্বামীজী সমিতির সম্পাদক সোমানন্দজী আর নেই
প্রথম পাতা » বিবিধ » আশাশুনি স্বামীজী সমিতির সম্পাদক সোমানন্দজী আর নেই
৫০৪ বার পঠিত
মঙ্গলবার ● ১৩ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আশাশুনি স্বামীজী সমিতির সম্পাদক সোমানন্দজী আর নেই

আহসান হাবিব, আশাশুনি  ---: আশাশুনি ‘প্রণব মঠ’ সেবাশ্রমের স্বামীজী স্বামী অধ্যক্ষ সোমানন্দজী মহারাজ শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (দিব্যান লোকান স্ব-গচ্ছতু)। রোববার দিবাগত রাতের কোন এক সময় তিনি সেবাশ্রমে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সেবাশ্রমের অন্যান্য মহারাজ সূত্রে জানাগেছে, অধ্যক্ষ সোমানন্দজী মহারাজ রোববার রাতের খাওয়া শেষে যথারীতি আশ্রমের তার নির্দিষ্ট কক্ষে ঘুমিয়ে পড়েন। রাতের কোন এক সময় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরদিন সোমবার ভোর ৪ টার দিকে প্রার্থনার সময় না ওঠায় আশ্রামে অবস্থান করা মহারাজ ও অন্যান্যরা ডাকাডাকি করেও সাড়া না পেয়ে বিভিন্ন স্থানে তারা মোবাইলে আশ্রামের অনুসারীদের ডাকাডাকি করেন। খবর পেয়ে তারা আশ্রমে পৌছে স্বামীজীর ঘরের দরজা ভেঙ্গে তাকে মৃতাবস্থায় উদ্ধার করেন। সোমবার দুপুরে সেবাশ্রমেই তার অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। প্রসঙ্গত. অধ্যক্ষ সোমানন্দজী ৭ বছর বয়সে আশ্রমে আসেন। ১৯৮৫ সালে তৎকালীন স্বামীজীর মৃত্যুর পর তিনি অধ্যক্ষের দায়িত্ব গ্রহন করেন। সেই থেকে নিরলস ভাবে তার উপর অর্পিত দায়িত্ব পালন করে এসেছেন। অধ্যক্ষ সোমানন্দজী মহারাজ দেশের সকল ‘প্রণব মঠ’ সেবাশ্রমের স্বামীজী এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ছিলেন। 

স্বামীজীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন, আশাশুনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম, ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী ও মোসলেমা খাতুন মিলি, সদর ইউপি চেয়ারম্যান সম সেলিম রেজা মিলন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নীলকন্ঠ সোম, সম্পাদক রনজিত কুমার বৈদ্য, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাঃ সুবোধ চক্রবর্তী, সাধারণ সম্পাদক দীপঙ্কর কুমার মন্ডল সহ বিভিন্ন ধর্মীয় নেতৃবৃন্দ। 





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)