শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

SW News24
সোমবার ● ১৭ মে ২০২১
প্রথম পাতা » বিবিধ » শেখ হাসিনার দুই নয়ন তৃর্নমুলের উন্নয়ন যশোরের গৌরীঘোনা ইউনিয়নে সাড়ে ৪বছরে ২’শ কোটি টাকার উন্নয়ন
প্রথম পাতা » বিবিধ » শেখ হাসিনার দুই নয়ন তৃর্নমুলের উন্নয়ন যশোরের গৌরীঘোনা ইউনিয়নে সাড়ে ৪বছরে ২’শ কোটি টাকার উন্নয়ন
৩৩৬ বার পঠিত
সোমবার ● ১৭ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শেখ হাসিনার দুই নয়ন তৃর্নমুলের উন্নয়ন যশোরের গৌরীঘোনা ইউনিয়নে সাড়ে ৪বছরে ২’শ কোটি টাকার উন্নয়ন

---

এম.আব্দুল করিম কেশবপুর থেকে:

শেখ হাসিনার দুই নয়ন তৃর্নমুলের উন্নয়ন। এই প্রতিপাদ্যের বাস্তব রুপায়ণ কেশবপুরের গৌরীঘোন ইউনিয়নের বিভিন্ন সেক্টরে অভুতপূর্ব উন্নয়ন। করোনা মহামারির মধ্যেও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্দিশতায় তৃর্ণমুলে বিভিন্ন সেক্টরে সামাজিক ও গ্রামীণ অবকাঠামো উন্নয়নের ছোয়ায় বিগত সাড়ে ৪ বছরে বদলে গেছে দীর্ঘদিনের অবহেলিত গৌরীঘোনা ইউনিয়নের চিত্র। অতিদরিদ্রদের কর্মসংস্থান সৃষ্টি, দরিদ্র মানুষের আর্থসাজিক উন্নয়ন, এলজিএসপি, কাবিটা/কাবিখা, টিআর, এডিবি, জাইকাসহ প্রায় ৫০টি প্রকল্পের মাধ্যমে এই ইউনিয়নের গ্রামীণ অবকাঠামো রাস্তা ব্রিজ, কালভার্ট, জনগুরুত্বপুর্ণ স্থানে সোলার স্ট্রীট লাইট স্থাপন, স্কুল মাদ্রাসা, এতিমখানা ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিভিন্ন সেক্টরে গত সাড়ে ৪ বছরে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে।

এবিষয়ে গৌরীঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ানরম্যান এস এম হাবিবুর রহমান বলেন, করোনা মহামারির মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযেগিতায় ও স্থানীয় সাংসদ শাহিন চাকলাদারের প্রচেষ্টায় গৌরীঘোনা ইউনিয়নের বিভিন্ন সেকটরে প্রায় ২’শ কোটি টাকার উন্নয়ন হয়েছে। দীর্ঘদিনের অবহেলিত ইউনিয়ন বিগত সাড়ে চার বছরে বিভিন্ন গ্রামীণ অবকাঠামো উন্নয়নের ছোয়ায় বদলে গেছে এর চিত্র।

এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান সংস্কার, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, বিভিন্ন প্রতিষ্ঠানে সিলিং ফ্যান বিতরণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল হাজিরা সিস্টেম বিতরণ ও অটোমেশন সরবরাহ, মেধাবী শিক্ষার্থীদের বই ও বাই সাইকেল বিতরণ, বিভিন্ন প্রতিষ্ঠানে ও জনগুরুত্বপুর্ণ স্থানে সোলার প্যানেল স্থাপন, ক্রীড়া উন্নয়ন ও গ্রাম আদালতের এজলাস নির্মান, গ্রাম ও শহরের সঙ্গে সহজ যোগাযোগ ব্যবস্থা সৃষ্টির লক্ষে ইউনিয়নের বিভিন্ন স্থানে রাস্তা ইটের সলিংকরণ, বিভিন্ন জলাবদ্ধ শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ ভরাট ও বন্যা নিয়ন্ত্রন ভেড়ীবাঁধ নির্মবনসহ ত্রিমোহিনী ইউনিয়নে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)