শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮
SW News24
সোমবার ● ২৮ জুন ২০২১
প্রথম পাতা » কৃষি » ৭৭০০ কেজি লবণ ও খরা সহনশীল ধানবীজ বিতরন
প্রথম পাতা » কৃষি » ৭৭০০ কেজি লবণ ও খরা সহনশীল ধানবীজ বিতরন
৭৯ বার পঠিত
সোমবার ● ২৮ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

৭৭০০ কেজি লবণ ও খরা সহনশীল ধানবীজ বিতরন


প্রেস বিজ্ঞপ্তি


---


করোনা পরিস্থিতিতে খাদ্য সংকট মোকাবেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী খাদ্য উৎপাদনের উপর জরুরী ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন। এরই প্রেক্ষিতে উপকূলে টেকসই কৃষি ব্যবস্থা জোরদার করতে লবণ ও খরা সহনশীল ধানবীজ বিতরন করেছে ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর আর্থিক সহযোগিতায় বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স। সাতক্ষীরা জেলার শ্যামনগর, আশাশুনি ও খুলনা জেলার কয়রা উপজেলায় ৮০০ জন কৃষকের মাঝে ৭৭০০ কেজি ধানবীজ (ব্রি-৫২ ধান- ৪৭০০ কেজি, ব্রি-২৩ ধান- ২৯১০ কেজি ও ব্রি-৭৮ ধান- ৯০ কেজি) বিতরন করেছে।

২৭ জুন ২০২১ (রবিবার) বিকাল ৪:০০ টায় লিডার্সের সেন্টার ফর কোস্টাল ক্লাইমেট রেজিলিয়েন্ট কার্যালয়ে এই ধানবীজ বিতরনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা কৃষি কর্মকর্তা এস.এম এনামুল ইসলাম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ জামাল হোসেন, লিডার্স এর প্রোগ্রাম ম্যানেজার এসএম মনোয়ার হোসেন, কৃষি অফিসার রাকিবুল হাসান, অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নলেজ এ্যান্ড রিসার্স ম্যানেজার মিলি মন্ডল।

প্রধান অতিথি বলেন, “ধানবীজ ক্রয় না করে নিজেরা যদি বাড়িতে উৎপাদন করেন তাহলে বীজ সংকট হবে না এবং নিজেরা স্বনির্ভরশীল হবেন। লিডার্স প্রদত্ত ধানবীজ নিজেদের জমিতে লাগাবেন এবং অন্যদের উৎসাহিত করবেন।”



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)