শিরোনাম:
পাইকগাছা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ১ জুলাই ২০২১
প্রথম পাতা » বিবিধ » কঠোর লকডাউনের প্রথম দিনের কয়রা
প্রথম পাতা » বিবিধ » কঠোর লকডাউনের প্রথম দিনের কয়রা
৩২৩ বার পঠিত
বৃহস্পতিবার ● ১ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কঠোর লকডাউনের প্রথম দিনের কয়রা

 ---  
রামপ্রসাদ সরদার, কয়রা, খুলনাঃ

করোনা ভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে সরকার ঘোষিত সাত দিনের কঠোর লকডাউন ১লা জুলাই বৃহস্পতিবার  সকাল থেকে শুরু হয়েছে।
তবে অন্যদিনের তুলনায় বেশ ফাঁকা খুলনার কয়রা উপজেলা সদরসহ উপজেলার বিভিন্ন স্থানের রাস্তাগুলো। কয়রা সদর ও উপজেলার প্রধান সড়ক গুলোতে কোনো গণপরিবহণ চলতে দেখা যায়নি। বন্ধ ছিলো দোকান পাট। তবে রাস্তায় সামান্য সংখ্যক ব্যাটারি চালিত ভ্যান ও মানুষের চলাচল দেখা গেছে।
উপজেলা সদর, কালনা বাজার, ৪, ৫ ও ৬নং কয়রা, আমাদী বাজার, উপজেলা হাসপাতাল রোড, গিলাবাড়ী, মসজিদকুড় মোড়, বাসস্ট্যাণ্ড, সহ বিভিন্ন রাস্তা  ছিল ফাঁকা। ছিল সে সকল এলাকার দোকান পাট বন্ধ তবে কোথাও কোথাও ২/১টি দোকান খুলে রাখতে দেখা গেছে। ব্যাটারি চালিত ভ্যান ও সীমিত আকারে ব্যক্তিগত গাড়ি চলতে দেখা গেছে। বিভিন্ন মোড়ে মোড়ে রাস্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল দেখা গেছে।
পুলিশের পাশাপাশি  উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে দেখা গেছে। পুলিশ বিভিন্ন চেকপোস্টে মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে। জরুরি প্রয়োজনে অনেকে বের হয়েছেন।

এছাড়াও বিভিন্ন পেশায় নিয়োজিত কর্মকর্তা কর্মচারী , ব্যাংক, গণমাধ্যমসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মীদের প্রতিষ্ঠানের যানবাহনে অথবা পরিচয়পত্র নিয়ে বের হতে দেখা গেছে। কয়রা থানার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জন ও যান চলাচল নিয়ন্ত্রণে কাজ করছেন।জরুরি প্রয়োজনে যারা সড়কে বেরিয়েছেন তাদের মুখোমুখি হতে হচ্ছে পুলিশের জিজ্ঞাসাবাদের।

জনসাধারণের মুখে প্রায় শতভাগ মাস্কের দেখা মেলে। করোনা ভাইরাস সংক্রমণের উর্ধ্বগতি ঠেকাতে ১লা জুলাই সকাল ৬টা থেকে শুরু হওয়া এই কঠোর বিধিনিষেধ চলবে আগামী ৭ জুলাই পর্যন্ত। এসময়ে জরুরী কারণ ছাড়া ঘরের বাইরে বের হলে কঠোর শাস্তিমুলক ব্যবস্থা নেওয়ার বিষয়ে সতর্ক করা হয়েছে কয়রা উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষ থেকে। 





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)