শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

SW News24
মঙ্গলবার ● ৬ জুলাই ২০২১
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » জানালো স্বাস্থ্য অধিদপ্তর ;করোনা টিকার নিবন্ধনে বয়স কমলো
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » জানালো স্বাস্থ্য অধিদপ্তর ;করোনা টিকার নিবন্ধনে বয়স কমলো
৩৩৭ বার পঠিত
মঙ্গলবার ● ৬ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জানালো স্বাস্থ্য অধিদপ্তর ;করোনা টিকার নিবন্ধনে বয়স কমলো

 এস ডব্লিউ নিউজ:---    করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে টিকার নিবন্ধনে বয়স কমিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে টিকা গ্রহীতার বয়স সর্বনিম্ন ৪০ বছর থাকলেও এখন ৩৫ বছর থেকেই টিকার নিবন্ধন করা যাবে।

সোমবার বেলা ১১টায় অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, এখন থেকে ৩৫ বছর বয়স হলেই করোনার টিকার জন্য নিববন্ধন করা যাবে। দু-একদিনের মধ্যেই এ বিষয়ে বিজ্ঞপ্তি দেয়া হবে।

খুরশীদ আলম বলেন, নিবন্ধনের ক্ষেত্রে কৃষক-শ্রমিকদেরও যুক্ত করা হচ্ছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) মাধ্যমে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১ লাখ ৪৫ হাজার শিক্ষার্থীর পাওয়া তালিকা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে দেয়া হয়েছে। আজ আইসিটি বিভাগকে চিঠি পাঠানো হবে।

স্বাস্থ্য মহাপরিচালক বলেন, আপাতত তিনটি ক্যাটাগরিতে অগ্রাধিকার ভিত্তিতে নিবন্ধন কার্যক্রম চলছে। দু-এক দিনের মধ্যেই সবার জন্য নিবন্ধন কার্যক্রম উন্মুক্ত করে দেয়া হবে এবং সুরক্ষা অ্যাপে আগের সবগুলো ক্যাটাগরি যুক্ত করে দেয়া হবে।

টিকা প্রসঙ্গে খুরশীদ আলম বলেন, মডার্নার টিকা শিগগিরই আমরা প্রয়োগ শুরু করে দেব। সেক্ষেত্রে অগ্রাধিকারপ্রাপ্তরা পাবেন মডার্নার টিকা। যারা আগে নিবন্ধন করেছেন, তারাই আগে টিকা পাবেন।

মডার্নার টিকা প্রয়োগ ১০ দিনের মধ্যে শুরু হতে পারে জানিয়ে অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, যিনি যে কেন্দ্রে নিবন্ধন করবেন তিনি নির্দিষ্ট কেন্দ্রেই টিকা পাবেন। কেউ মডার্নার টিকা নিতে চাইলে তাকে সিটি করপোরেশন এলাকায় নিবন্ধন করতে হবে।

তিনি আরও বলেন, কোভ্যাক্স ফ্যাসিলিটি থেকে পাওয়া মডার্নার টিকা সংরক্ষণ জটিলতার কারণে সিটি করপোরেশন এলাকার বাইরে দেয়া হবে না। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিবের সভাপতিত্বে টিকা ব্যবস্থাপনার এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে।





স্বাস্থ্যকথা এর আরও খবর

পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা
নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত
আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক
শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী
নড়াইলে বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্যশিক্ষা চক্ষু ক্যাম্প ও স্যানিটারি প্যাড বিতরণ অনুষ্ঠিত নড়াইলে বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্যশিক্ষা চক্ষু ক্যাম্প ও স্যানিটারি প্যাড বিতরণ অনুষ্ঠিত
মাগুরায় ফ্রি-মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত মাগুরায় ফ্রি-মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত
চোখের লেন্সের দাম নির্ধারণ করে দিলো ঔষধ প্রশাসন অধিদপ্তর চোখের লেন্সের দাম নির্ধারণ করে দিলো ঔষধ প্রশাসন অধিদপ্তর
মাগুরায় মহান বিজয় দিবস উপলক্ষে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত মাগুরায় মহান বিজয় দিবস উপলক্ষে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত
মোংলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন মোংলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)