শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

SW News24
শুক্রবার ● ৯ জুলাই ২০২১
প্রথম পাতা » বিবিধ » মোংলায় করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ টাকায় হাট বাজার এর উদ্ভোধন
প্রথম পাতা » বিবিধ » মোংলায় করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ টাকায় হাট বাজার এর উদ্ভোধন
২৮৯ বার পঠিত
শুক্রবার ● ৯ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোংলায় করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ টাকায় হাট বাজার এর উদ্ভোধন

---



মোঃএরশাদ হোসেন রনি, মোংলা

মোংলায় করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ টাকায় হাট বাজারের আয়োজন করেছে মোংলার স্বেচ্ছাসেবী সংগঠন “দখিন হাওয়া সাহিত্য পরিষদ”।


প্রতি সপ্তাহে এই বাজার থেকে করোনা ভাইরাস এর কারনে কর্মহীন হয়ে পড়া অসহায় ১০০ পরিবার  ১০ টাকার বিনিময়ে পন্য সামগ্রী ক্রয়  করতে পারবে।এই বাজার থেকে সর্বমোট ৭ ধরনের পন্য সামগ্রী ক্রয় করতে পারবে অসহায় পরিবার গুলো ।


প্রতিটি পরিবার ১০ টাকার বিনিময়ে বাজার থেকে ক্রয় করতে পারবে আলু ১ কেজি,মিষ্টি কুমড়া-৫০০ গ্রাম,পটল-৫০০ গ্রাম,পিয়াজ ৫০০ গ্রাম, ডাল ২৫০ গ্রাম, কাচকলা ১ হালি,কাঁচামরিচ ১০০ গ্রাম।


আজ ৯ জুলাই শুক্রবার  থেকে বাজারের কার্যক্রম শুরু করা হয়। সকাল ১০টায় শহরের আঃ হাই সড়কে (নতুন পৌর ভবন) সামনে ১২০পরিবারের  মাঝে খাদ্যসামগ্রী বিতরনের মাধ্যমে এ কার্যক্রমের উদ্ভোধন করা হয়। উদ্ধোধনের সময় উপস্থিত ছিলেন  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও সিনিয়র সহকারী সচিব নয়ন কুমার রাজবংশী।এ সময় উপস্থিত ছিলেন ,সংগঠনের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আঃ রাজ্জাক,হাদিউজ্জামান জাহিদ,সহ-সাংগঠনিক সম্পাদক আকরামুজ্জামান অভি সহ সংগঠনের অন্য সদস্যবৃন্দ।


১০ টাকার বাজার সম্পর্কে জানতে চাইলে  দখিন হাওয়া সাহিত্য পরিষদের চেয়ারম্যান  আফরোজা হীরা বলেন,করোনার কারনে কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারের পাশে দাড়ানোর জন্যই আমার এ উদ্যোগ।আর ১০ টাকার বিনিময়ে খাদ্য সামগ্রী বিক্রি করার কারন হলো, বিনামূল্যে খাদ্যপণ্য নিতে অনেকেই সঙ্কচবোধ করতে পারে।করোনাভাইরাসের প্রকোপে কর্মহীন হয়ে পড়া পরিবারগুলোর পাশে দাঁড়াতে তাই প্রতীকী মূল্য হিসাবে ১০ টাকা ধরা হয়েছে।


‘তিনি আরো বলেন অসহায় ও সুবিধাবঞ্চিত ছাড়াও  নিম্ন মধ্যবিত্ত পরিবার গুলো যেনো এই  সহায়তা পেতে পারেন । মানুষ যাতে এটাকে ত্রাণসামগ্রী না ভাবেন, তাই মাত্র ১০ টাকার বিনিময়ে এই আয়োজন করা হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)