শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ২২ জুলাই ২০২১
প্রথম পাতা » সর্বশেষ » শিথিলতার মেয়াদ বাড়ছে না, শুক্রবার থেকে ‘কঠোর’ বিধি-নিষেধ
প্রথম পাতা » সর্বশেষ » শিথিলতার মেয়াদ বাড়ছে না, শুক্রবার থেকে ‘কঠোর’ বিধি-নিষেধ
৩৬৬ বার পঠিত
বৃহস্পতিবার ● ২২ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শিথিলতার মেয়াদ বাড়ছে না, শুক্রবার থেকে ‘কঠোর’ বিধি-নিষেধ

এস ডব্লিউ নিউজ:---   লোক মুখে গুঞ্জন থাকলেও ঈদের সময়ের বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না বলে সাফ জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন। বুধবার ২১ জুলাই  ঈদের দিন রাতে গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি জানিয়েছেন, ২৩ জুলাই থেকে ১৪ দিনের বিধি-নিষেধ শুরু হচ্ছে। তিনি আরো বলেন, বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ বাড়ছে না। ঈদের পরদিন বিধিনিষেধ শুরু হয়ে চলবে ৫ অগাস্ট পর্যন্ত।  

সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ফরহাদ হোসেন বলেন, সরকার ঈদের আগে বিধি-নিষেধ শিথিল করায় সব শ্রেণির মানুষ সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পেরেছেন। পশুর হাটগুলোতে ভালোভাবে কোরবানির পশু কিনতে পেরেছেন। যারা ঈদের আগে ঢাকা এসেছিলেন তারাও সুন্দর পরিবেশে ঈদের পরদিনের মধ্যে বাড়ি ফিরতে পারবেন। এরপর দিন ২৩ জুলাই থেকে বিধি-নিষেধ শুরু হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, এই ১৪ দিন যদি আমরা বিধি-নিষেধ মানি তাহলে সংক্রমণের চেইনটা ভাঙতে পারবো। এজন্য সবাইকে সহযোগিতা করতে হবে। সরকারের বিধিনিষেধ মানতে হবে।

ঈদের সময়ে যারা ঢাকা ছেড়েছেন তারা ঈদের পরদিনের মধ্যে ফিরতে না পারলে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

তিনি নিজেও ঢাকায় ঈদ করেছেন জানিয়ে বলেন, বিধি-নিষেধের সময় সব অফিস বন্ধ থাকবে। বিধিনিষেধ শেষে যেন তারা ঢাকায় ফিরে আসে।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আগামী ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার।

কঠোর বিধিনিষেধ দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী, এই সময়ে সরকারি ও বেসরকারি অফিস, শিল্প কারখানাসহ সারাদেশে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

এর আগে ১ জুলাই থেকে দুই সপ্তাহ শেষে পবিত্র ঈদুল আজহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ-সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে সরকার গত ১৪ জুলাই মধ্যরাত থেকে আগামী ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে।

তবে খাদ্য ও খাদ্যদ্রব্য উৎপাদন/প্রক্রিয়াকরণ মিল-কারখানা এবং কোরবানির পশুর চামড়া পরিবহন, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ বিধিনিষেধের বাইরে থাকবে।

এছাড়া ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্পও বিধিনিষেধের আওতার বাইরে রাখা হবে।





সর্বশেষ এর আরও খবর

পাইকগাছায় বাজার খোলা দূর্গা মন্দিরের কমিটি গঠন পাইকগাছায় বাজার খোলা দূর্গা মন্দিরের কমিটি গঠন
২০২১ সালে সড়কে নিহত ৭৮০৯, আহত ৯০৩৯ ২০২১ সালে সড়কে নিহত ৭৮০৯, আহত ৯০৩৯
নৌবাহিনীর বি/২০২১ ব্যাচের নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত নৌবাহিনীর বি/২০২১ ব্যাচের নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত
খুলনায় শ্রমিকদের মাঝে কোটি টাকা সহায়তা দিলেন শ্রম প্রতিমন্ত্রী খুলনায় শ্রমিকদের মাঝে কোটি টাকা সহায়তা দিলেন শ্রম প্রতিমন্ত্রী
চোখে কালো কাপড় বেঁধে একাই দাঁড়ালেন চবি শিক্ষক চোখে কালো কাপড় বেঁধে একাই দাঁড়ালেন চবি শিক্ষক
চট্টগ্রামে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের হরতাল পালিত চট্টগ্রামে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের হরতাল পালিত
২৩ অক্টোবর বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গণ-অনশন ২৩ অক্টোবর বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গণ-অনশন
কপোতাক্ষের ভাঙ্গনে পাইকগাছার বোয়ালিয়া মালোপাড়ার বাসিন্দারা নির্ঘুম রাত কাটাচ্ছে কপোতাক্ষের ভাঙ্গনে পাইকগাছার বোয়ালিয়া মালোপাড়ার বাসিন্দারা নির্ঘুম রাত কাটাচ্ছে
মোংলা বন্দরের পশুর নদীতে সার বোঝাই কার্গো জাহাজ ডুবি মোংলা বন্দরের পশুর নদীতে সার বোঝাই কার্গো জাহাজ ডুবি
অবশেষে মোংলা বন্দরে ঢুকেছে সেই দুই বিদেশী বাণিজ্যিক জাহাজ অবশেষে মোংলা বন্দরে ঢুকেছে সেই দুই বিদেশী বাণিজ্যিক জাহাজ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)