শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮
SW News24
বুধবার ● ২৫ আগস্ট ২০২১
প্রথম পাতা » পরিবেশ » পাখির বাসার জন্য পাইকগাছায় গাছে মাটির পাত্র স্থাপন
প্রথম পাতা » পরিবেশ » পাখির বাসার জন্য পাইকগাছায় গাছে মাটির পাত্র স্থাপন
৩৮ বার পঠিত
বুধবার ● ২৫ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পাখির বাসার জন্য পাইকগাছায় গাছে মাটির পাত্র স্থাপন

 এস ডব্লিউ নিউজ; পাইকগাছায় পাখি বাসার জন্য গাছে গাছে মাটির পাত্র স্থাপন অব্যাহত রেখেছে পরিবেশবাদী সংগঠণ বনবিবি।পরিবেশ সুরক্ষায় পাখির গুরুত্ব অপরিসিম। তাই বন্য পাখি সুরক্ষা ও পাখির অভায়াশ্রয় গড়ে তোলার লক্ষে পাখির বাসার জন্য বনবিবি এ কার্যক্রম করে যাচ্ছে।

 ২৫ ---আগস্ট বুধবার  সকালে পরিবেশবাদি সংগঠণ বনবিবির উদ্যোগে বিভিন্ন গাছে পাখির বাসার জন্য  ৫০টি মাটির পাত্র স্থাপন করা হয়েছে।  মাটির মাত্র স্থাপন করার সময় উপস্থিত ছিলেন বনবিবির সভাপতি সাংবাদিক প্রকাশ ঘোষ বিধান,অনারারি ক্যাপ্টেন অব: মোহন লাল দাশ ,মো: নেহাল সরদার,মো:ফিরোজ সরদার,মো: শফিকুল ইসলাম,কওসার আলী গাজী,  মহাদেব দাস প্রমুখ।  ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়,  বোরহানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বোরহানপুর মাঠ, বাকা ভবানিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়.রাড়ুলী পুলিশ ক্যাম্প, গনেশের মোড়.রাড়ুলী স্যার পিসি রায় এর বাড়ি,আর কে বি কে হরিশ্চন্দ্র কলেজিয়েট ইনষ্টিটিশন.নতুন বাজার ও সড়কের পাশের গাছে মাটির পাত্র স্থাপন করা হয়েছে। ---

উল্লেখ্য, পরিবেশবাদি সংগঠণ বনবিবির উদ্যোগে ২০১৬ সাল থেকে উপজেলার বিভিন্ন গ্রাম ও সরকারি প্রতিষ্ঠানে অবস্থিত বিভিন্ন গাছে পাখি বাসার জন্য মাটির পাত্র স্থাপন কার্যক্রম অব্যাহত রয়েছে। এ পর্যন্ত উপজেলার বিভিন্ন গাছে ১২ শতাধিক মাটির পাত্র স্থাপন করা হয়েছে। তবে ঝড়ে গাছের ডালপালা ভেঙ্গে প্রায় তিন শতাধিক মাটির পাত্র ভেঙ্গে গেছে। সে সকল গাছের মাটির পাত্র ভেঙ্গে গেছে সে সব গাছে পুনরায় পাখির বাসার জন্য মাটির পাত্র স্থাপন করা হচ্ছে।সেই সাথে সংগঠনটি পাখির আবাসস্থল নিরাপদ ও পাখিদের বিচরণস্থল সংরক্ষনে সকলের সহযোগীতা কামনা করেছে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)