শিরোনাম:
পাইকগাছা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

SW News24
সোমবার ● ৬ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » সুন্দরবন » সুন্দরবনে বিরল প্রজাতির ২টি তক্ষকসহ চোরা শিকারি আটক
প্রথম পাতা » সুন্দরবন » সুন্দরবনে বিরল প্রজাতির ২টি তক্ষকসহ চোরা শিকারি আটক
৩৮৮ বার পঠিত
সোমবার ● ৬ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সুন্দরবনে বিরল প্রজাতির ২টি তক্ষকসহ চোরা শিকারি আটক

---

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা

সুন্দরবনে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি আউটপোস্ট নলিয়ানের একটি টহল দল সোমবার (৬ সেপ্টেম্বর) মধ্যরাতে সুন্দরবন সংগগ্ন খুলনা  জেলার দাকোপ থানার অন্তর্গত ৫ নং সুতারখালী ইউনিয়নের গুনারী গ্রামের মিস্ত্রিপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে বিরল প্রজাতির ২ টি তক্ষকসহ ১ জন চোরাকারবারীকে আটক করা হয়।

সোমবার (৬ সেপ্টেম্বর) বিকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে তক্ষক দুটি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বিরল প্রজাতির তক্ষক দুটির মধ্যে একটির ওজন ৩৬৫ গ্রাম ও দৈর্ঘ্য ১৬ ইঞ্চি এবং অপরটির ওজন ৩৫৫ গ্রাম ও দৈর্ঘ্য ১৪ ইঞ্চি।

আটককৃত চোরাকারবারী মৃত্যুঞ্জয় মিস্ত্রি (৪৭) খুলনা জেলার দাকোপ থানাধীন গুনারী গ্রামের অরবিন্দু মিস্ত্রি এর ছেলে। উদ্ধারকৃত তক্ষক ও আটককৃত ব্যক্তিকে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য নলিয়ান ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয় বলে জানান তিনি।

তিনি আরও বলেন, কোস্টগার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রণ ও বন্যপ্রাণী রক্ষায় কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে এবং উক্ত সাফল্য এই নিয়মিত অভিযানেরই অংশ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)