শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮
SW News24
মঙ্গলবার ● ১৪ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » সুন্দরবন » অবৈধভাবে মাছ ধরার দায়ে সুন্দরবন থেকে ৪৪ জেলে আটক
প্রথম পাতা » সুন্দরবন » অবৈধভাবে মাছ ধরার দায়ে সুন্দরবন থেকে ৪৪ জেলে আটক
২৫ বার পঠিত
মঙ্গলবার ● ১৪ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অবৈধভাবে মাছ ধরার দায়ে সুন্দরবন থেকে ৪৪ জেলে আটক

এস ডব্লিউ নিউজ:---   সুন্দরবনের দুবলা এলাকার সাগরসহ নদ-নদীতে অবৈধভাবে ইলিশ মাছ ধরার অভিযোগে চারটি ট্রলার সহ ৪৪ জেলেকে আটক করেছে বন বিভাগ।

রেঞ্জ কর্মকর্তা সামসুল আরেফিনের নেতৃত্বে স্মার্ট টীমের সদস্যরা সোমবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় অভিযান চালিয়ে ট্রলারসহ জেলেদের আটক করেন। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ইলিশ ধরার জাল উদ্ধার করা হয়। আটক জেলেরা পিরোজপুর জেলার ইন্দুরকানী এলাকার বাসিন্দা।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মোঃ সামসুল আরেফিন জানান, তার নির্দেশনায় সুন্দরবন বিভাগের বিশেষ বাহিনীর দলনেতা মোঃ সিদ্দিকুর রহমান গোপন সংবাদের ভিত্তিতে বঙ্গোপসাগরের দুবলা ও মেহের আলীর চর এলাকায় অভিযান চালিয়ে মায়ের দোয়া, মামা-ভাগ্নে, এম ভি তাহিরা-১ ও মালিক মোশারেফ হোসেনের একটি সহ মোট চারটি ট্রলার আটক করেন। এ সময় ট্রলারে থাকা ৪৪ জন জেলেকেও আটক করা হয়।

আটককৃত জেলেরা মাছ ধরার বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি। ট্রলার ও আটক জেলেদেরকে দুবলা ফরেস্ট অফিস কর্তৃপক্ষের হেফাজতে রাখা হয়েছে। তাদের বিরুদ্ধে বন আইনে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। রেঞ্জ কর্মকর্তা জানান, দীর্ঘদিন ধরে এসব জেলেরা অনুমতি ছাড়াই সরকারের রাজস্ব ফাকি দিয়ে সাগরসহ সুন্দরবনের নদ-নদীতে চুরি করে মাছ ধরে আসছিলো।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)