শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮
SW News24
বুধবার ● ২৯ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » মিডিয়া » অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত
প্রথম পাতা » মিডিয়া » অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত
৬৫ বার পঠিত
বুধবার ● ২৯ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত

এস ডব্লিউ নিউজ:  অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া আপাতত স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার। মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমকে তিনি বিষয়টি নিশ্চিত করেন।
মোস্তফা জব্বার বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী আজকেই শেষ দিন ছিল অনিবন্ধিত নিউজ পোর্টালগুলো বন্ধের জন্য। তবে বিটিআরসি’র তালিকা ধরে নিউজ পোর্টালগুলো বন্ধের প্রক্রিয়া শুরু হয়েছিলো যেখানে বেশকিছু ত্র“টি আছে। তাই আপাতত অনিবন্ধিত নিউজপোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত করা হয়েছে।তিনি আরও বলেন, আমরা তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয় এর কাছে তালিকা চেয়েছি, তাদের দেওয়া তালিকা অনুযায়ী অনিবন্ধিত নিউজ পোর্টাল গুলো বন্ধ করা হবে। এ জন্য আদালতের কাছেও নতুন করে সময় চাওয়া হয়েছে বলে জানান মন্ত্রী।
এর আগে, দুপুরের পর থেকে অনিবন্ধিত নিউজপোর্টালগুলো বন্ধের প্রক্রিয়া শুরু করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। সে সময় বেশকিছু নিউজপোর্টাল বন্ধ দেখা যায়। এদিকে, ১৪ সেপ্টেম্বর দেশের সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। যা আগামী সাত দিনের মধ্যে বিটিআরসি চেয়ারম্যান ও প্রেস কাউন্সিলের চেয়ারম্যানকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।
এ সংক্রান্ত এক রিটে সম্পূরক আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি মোঃ মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মোঃ কামরুল হোসেন মোল্যার--- সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন দুই রিটকারী আইনজীবী জারিন রহমান ও রাশিদা চৌধুরী নীলু। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মোঃ রাসেল (এম আর) চৌধুরী।
এর আগে গত ১৬ আগস্ট এ সংক্রান্ত এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল কেন বন্ধ করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্টের একই বেঞ্চ। ওইদিন এক সপ্তাহের মধ্যে তথ্য মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসির চেয়ারম্যান ও প্রেস কাউন্সিলের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলেছিলেন আদালত।



মিডিয়া এর আরও খবর

‘ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়’ ‘ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়’
খুলনায় সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার খুলনায় সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার
পাইকগাছায় চারণ সাংবাদিক মোনাজাতউদ্দিনের স্মরণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় চারণ সাংবাদিক মোনাজাতউদ্দিনের স্মরণ সভা অনুষ্ঠিত
খুলনায় তথ্য অধিকার বাস্তবায়নে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার খুলনায় তথ্য অধিকার বাস্তবায়নে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার
খুলনায় ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতিপদক প্রদান খুলনায় ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতিপদক প্রদান
পাইকগাছা ওসি সাথে সাংবাদিক জোটের মতবিনিময় পাইকগাছা ওসি সাথে সাংবাদিক জোটের মতবিনিময়
খুলনা প্রেসক্লাবের নবনির্মিত ব্যাংকুয়েট হলের উদ্বোধন স্বল্পমূল্যে ব্যবহারের সুযোগ পাবে খুলনাবাসী খুলনা প্রেসক্লাবের নবনির্মিত ব্যাংকুয়েট হলের উদ্বোধন স্বল্পমূল্যে ব্যবহারের সুযোগ পাবে খুলনাবাসী
পাইকগাছা সাংবাদিক জোটের আলোচনা সভা অনুষ্ঠিত পাইকগাছা সাংবাদিক জোটের আলোচনা সভা অনুষ্ঠিত
খুলনা প্রেসক্লাবের সভাপতি নজরুল, সম্পাদক মামুন খুলনা প্রেসক্লাবের সভাপতি নজরুল, সম্পাদক মামুন
২০২১ সালে প্রাণ হারিয়েছেন ২৪ সাংবাদিক, কারাবন্দি ২৯৩ ২০২১ সালে প্রাণ হারিয়েছেন ২৪ সাংবাদিক, কারাবন্দি ২৯৩

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)