শিরোনাম:
পাইকগাছা, বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
SW News24
বৃহস্পতিবার ● ১১ নভেম্বর ২০২১
প্রথম পাতা » সারাদেশ » ৭২ ঘণ্টার বেশি হলে ধর্ষণের মামলা নয় : আদালত
প্রথম পাতা » সারাদেশ » ৭২ ঘণ্টার বেশি হলে ধর্ষণের মামলা নয় : আদালত
১০০ বার পঠিত
বৃহস্পতিবার ● ১১ নভেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

৭২ ঘণ্টার বেশি হলে ধর্ষণের মামলা নয় : আদালত

 এস ডব্লিউ নিউজ:--- রাজধানীর বনানীতে দ্য রেইনট্রি হোটেলে জন্মদিনের পার্টিতে দুই শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদসহ পাঁচজনকে খালাস দিয়েছেন আদালত। রায়ের পর্যবেক্ষণে বিচারক ধর্ষণের ৭২ ঘণ্টা পর মামলা না নেওয়ার জন্য পুলিশকে পরামর্শ দেন।

 বৃহস্পতিবার ১১ নভেম্বর ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মোসাম্মৎ কামরুন্নাহার আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস প্রদান করেন।

রায়ের পর্যবেক্ষণে বিচারক বলেন, মামলার দুই ভিকটিম আগে থেকেই সেক্সুয়াল কাজে অভ্যস্ত। অহেতুক তদন্তকারী কর্মকর্তা প্রভাবিত হয়ে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দিয়েছেন। এতে আদালতের ৯৪ কার্যদিবস নষ্ট হয়েছে। এরপর থেকে পুলিশকে এ বিষয় সতর্ক থাকার পরামর্শ দিচ্ছি। এছাড়া এরপর থেকে ধর্ষণের ৭২ ঘণ্টা পর যদি কেউ মামলা করতে যায় তা না নেওয়ার পরামর্শ দিচ্ছি।

এদিকে রায়ে সন্তোষ প্রকাশ করে আসামিরা বলেন, আদালতের মাধ্যমে সত্যের জয় হয়েছে। রায় শুনে কাঠগড়ায় থাকা পাঁচ আসামি আলহামদুলিল্লাহ বলেন। এরপর তারা বিচারককে উদ্দেশ করে হাত তুলে বলেন, আসসালামু আলাইকুম।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৭ সালের ২৮ মার্চ রাত ৯টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত হোটেলে জন্মদিনের পার্টিতে দুই শিক্ষার্থীকে একাধিকবার ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় ওই বছরের ৬ মে সাফাতসহ পাঁচজনের বিরুদ্ধে বনানী থানায় ধর্ষণ মামলা হয়।

তদন্ত শেষে ২০১৭ সালের ৭ জুন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক ইসমত আরা এমি পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

একই বছরের ১৯ জুন একই ট্রাইব্যুনাল আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন। ওই বছরের ১৩ জুলাই ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শফিউল আজম পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারের আদেশ দেন।

অভিযোগপত্রে আসামি সাফাত আহমেদ ও নাঈম আশরাফ ওরফে এইচ এম হালিমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় ধর্ষণের অভিযোগ করা হয়। মামলার অন্য তিন আসামি সাদমান সাকিফ, আলী ও বিল্লাল হোসেনের বিরুদ্ধেও একই আইনের ৩০ ধারায় ধর্ষণে সহযোগিতার অভিযোগ আনা হয়।

এ মামলার আসামিরা হলেন আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ, তার বন্ধু সাদমান সাকিফ, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন এবং নাঈম আশরাফ ওরফে এইচ এম হালিম।

এর আগে বুধবার (২৭ অক্টোবর) এ মামলার রায় ঘোষণা করার জন্য দিন ধার্য ছিল। এদিন প্রবীণ আইনজীবী বাসেত মজুমদার মারা যাওয়ায় আদালতের কার্যক্রম বন্ধ ছিল। বিচারক রায় ঘোষণার জন্য ১১ নভেম্বর দিন ধার্য করেন।

তারও আগে ১২ অক্টোবর রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। কিন্তু বিচারক অসুস্থ থাকায় রায় পিছিয়ে ২৭ অক্টোবর দিন ধার্য করেন ট্রাইব্যুনাল।

গত ৩ অক্টোবর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ১২ অক্টোবর ধার্য করেন।



সারাদেশ এর আরও খবর

মধুমালা রেডিও ক্লাব চাঁপাইনবাবগঞ্জ এর রেডিও বিতরণ মধুমালা রেডিও ক্লাব চাঁপাইনবাবগঞ্জ এর রেডিও বিতরণ
বোয়ালিয়া ব্রিজ সংযোগ সড়ক থেকে উঁচু হওয়ায় দূর্ঘটনা বাড়ছে বোয়ালিয়া ব্রিজ সংযোগ সড়ক থেকে উঁচু হওয়ায় দূর্ঘটনা বাড়ছে
পাইকগাছার বোয়ালিয়া ব্রিজ রোডের কাজ শেষ না করায় জনদূর্ভোগ চরমে: এলাকাবাসির মধ্যে চরম ক্ষোভ পাইকগাছার বোয়ালিয়া ব্রিজ রোডের কাজ শেষ না করায় জনদূর্ভোগ চরমে: এলাকাবাসির মধ্যে চরম ক্ষোভ
২৬ ফেব্রুয়ারি বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের জন্মবার্ষিকী ২৬ ফেব্রুয়ারি বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের জন্মবার্ষিকী
প্রশিক্ষনে অংশ  নিতে  মোংলা ছেড়েছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ প্রশিক্ষনে অংশ নিতে মোংলা ছেড়েছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ
খুলনায় ভাষা শহীদের বিনম্র শ্রদ্ধায়  স্মরণ খুলনায় ভাষা শহীদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ
ভাষা শহীদ আনোয়ার হোসেনকে ‘দেশের প্রথম ভাষা সৈনিকের স্বীকৃতি ও রাষ্ট্রীয় মর্যাদার দাবীতে মানববন্ধন ভাষা শহীদ আনোয়ার হোসেনকে ‘দেশের প্রথম ভাষা সৈনিকের স্বীকৃতি ও রাষ্ট্রীয় মর্যাদার দাবীতে মানববন্ধন
পাইকগাছায় কপোতাক্ষ নদের পুন:খনন কাজের উদ্বোধন করলেন-সাংসদ বাবু পাইকগাছায় কপোতাক্ষ নদের পুন:খনন কাজের উদ্বোধন করলেন-সাংসদ বাবু
মোংলায় মুক্তিযুদ্ধের অকৃত্রিম বন্ধু রিগনের ৯৮তম জন্ম বার্ষিকী পালন মোংলায় মুক্তিযুদ্ধের অকৃত্রিম বন্ধু রিগনের ৯৮তম জন্ম বার্ষিকী পালন
‘কয়েকটি বিশ্ববিদ্যালয়ের ভিসিরা শিক্ষার্থীদের সরকারের বিরুদ্ধে খেপিয়ে তুলছেন’ ‘কয়েকটি বিশ্ববিদ্যালয়ের ভিসিরা শিক্ষার্থীদের সরকারের বিরুদ্ধে খেপিয়ে তুলছেন’

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)