শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

SW News24
শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » সুন্দরবন » সুন্দরবনে বাঘে ধরা পরিবারের সদস্যদের মুখে হাসি ফুটাতে বিএলসি প্রদান
প্রথম পাতা » সুন্দরবন » সুন্দরবনে বাঘে ধরা পরিবারের সদস্যদের মুখে হাসি ফুটাতে বিএলসি প্রদান
৩৬৬ বার পঠিত
শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সুন্দরবনে বাঘে ধরা পরিবারের সদস্যদের মুখে হাসি ফুটাতে বিএলসি প্রদান

---
                           
    রামপ্রসাদ সরদার, কয়রা; 
 পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন্ নাহার বলেছেন, সুন্দরবনে বাঘে ধরা পরিবারের সদস্যদের মুখে হাসি ফুটাতে বাঘ বিধবাদের কর্মসংস্থানের লক্ষ্যে বিএলসি প্রদান করে পারমিট দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যার থেকেই উপার্জন করে তারা তাদের সন্তান সন্ততী নিয়ে বেঁচে থাকবে। তিনি আরো বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে নানামুখী কার্যক্রম হাতে নিয়েছেন। তারই অংশ হিসেবে এই সর্ব প্রথম সুন্দরবনে মাছ ও কাঁকড়া ধরার জন্য নারীদরকে বিএলসি দিয়ে পারমিট চালু করা হচ্ছে। পর্যায়ক্রমে আরো অনেক নারীদরকে সুন্দরবনে কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ করা হবে।
 ৪ ডিসেম্বর বেলা ১১ টায় সাতক্ষীরা রেঞ্জের কােবাদক ফরেস্ট স্টেশনের আয়ােজনে বাঘ বিধবা অসহায় মহিলা জেলে পরিবারের সহায়তার জন্য বিএলসি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এসব কথা বলেন।  সুন্দরবনের সম্পদ সংরক্ষণে সরকারের বিভিন্ন উদ্যােগের কথা উল্লেখ করে হাবিবুন্ নাহার বলেন, বিশ্বের ঐতিহ্য সুন্দরবন রক্ষায় সবাইকে সম্পৃক্ত করতে জনসচেতনতা বাড়ানাের উদ্যােগ গ্রহণ করা হবে।  সুন্দরবন পশ্চিম বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মোহসিন হােসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক মুকুল কুমার মিত্র, কয়রা উপজলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস, সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম.এ হাসান, খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মােঃ আবু সালেহ ও খুলনা সদরের সহকারী বন সংরক্ষক (এসএিফ) এজেডএম হাসানুজ্জামান । 
অনুষ্ঠানে শুভেচ্ছা  বক্তব্য রাখেন কােবাদক স্টেশন কর্মকর্তা মােঃ নাসির উদ্দিন। আরো বক্তব্য রাখেন দাকােপ-কয়রা সহ-ব্যবস্থাপনা নির্বাহী কমিটির কােষাধাক্ষ্য মােঃ রিয়াছাদ আলী, আইসিডির প্রতিষ্ঠাতা মােঃ আশিকুজ্জামান, বাঘ বিধবা নারী সদস্য মনিরা খাতুন প্রমুখ। 
অনুষ্ঠানে ২১ জন বাঘ বিধবা সদস্যদের মাঝে বিএলসি প্রদান করা হয়। এ সময় সরকারী কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, সিএমসি, সিপিজি, ভিটিআরটি সদস্য, বন বিভাগের বিভিন্ন কর্মকর্তা, স্টাফ সহ বাঘ বিধবা নারী সদস্যরা উপস্থিত ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)