শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

SW News24
মঙ্গলবার ● ১৪ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » বিবিধ » খুলনায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত
প্রথম পাতা » বিবিধ » খুলনায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত
৩১২ বার পঠিত
মঙ্গলবার ● ১৪ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

 

 

 

এস ডব্লিউ--- খুলনায় যথাযোগ্য মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে আলোচনা সভা মঙ্গলবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, যখনই বাঙ্গালি বৈধপন্থায় ক্ষমতায় যাওয়ার চেষ্টা করেছে তখনই দখলদার পাকিস্থানী স্বৈরাচারেরা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। নির্বাচনে ভরাডুবির পর এই ষড়যন্ত্র পাকাপোক্ত হয়। এদেশের মানুষ যাতে কখনও মাথা উচু করে দাঁড়াতে না পারে সেজন্য ১৯৭১ সালের ২৫ মার্চ থেকেই বুদ্ধিজীবী হত্যা শুরু হয় যা চুড়ান্ত পরিনতি পায় ১৪ ডিসেম্বর। কিন্তু পাকিস্থানীদের সেই নীল নকশা সফল হয়নি। বাংলাদেশ বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বিশে^র দরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে। প্রতিটি সুচকে পাকিস্থানকে ছাড়িয়ে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তিনি শহিদ বুদ্ধিজীবীদের আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়ার আহবান জানান।

খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, সরদার মাহবুবার রহমান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন প্রমুখ। স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)