শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮
SW News24
বৃহস্পতিবার ● ৩০ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » খুলনায় চারদিন ব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলার উদ্বোধন
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » খুলনায় চারদিন ব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলার উদ্বোধন
৪২ বার পঠিত
বৃহস্পতিবার ● ৩০ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় চারদিন ব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলার উদ্বোধন

 

 

এস ডব্লিউ;--- মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সারা দেশের ন্যায় চারদিন ব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা খুলনায় বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। বিকালে নগরীর শহিদ হাদিস পার্কে মেলার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থানায় ও স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় খুলনা জেলা প্রশাসন এই মেলার আয়োজন করে।

উদ্বোধনী বক্তৃতায় মেয়র বলেন, এই বইমেলার মাধ্যমে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং স্বাধীনতার সঠিক ইতিহাস সম্পর্কে জানতে পারবে। বঙ্গবন্ধু সম্পর্কে দেশে ও বিদেশে বিভিন্ন ভাষায় প্রায় এক হাজার তিনশত বই প্রকাশিত হয়েছে, পৃথিবীতে কোন নেতার নামে এত বই প্রকাশিত হয়নি। তিনি বলেন, বই হোক মানুষের নিত্যসংগী, বই পড়লে মানুষের জ্ঞান সমৃদ্ধ হয়। বেশি বেশি বই পড়তে মেয়র সকলের প্রতি আহবান জানান।

খুলনা জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন ও বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবীর। অনুষ্ঠানে স্বাগত জানান খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপপরিচালক ড. মোঃ আহছান উল্যাহ।

উল্লেখ্য, চারদিন ব্যাপী এই বইমেলা প্রতিদিন বিকাল তিনটা থেকে রাত আটটা পর্যন্ত মেলা প্রাঙ্গণ সকলের জন্য উম্মুক্ত থাকবে। এছাড়া মেলা উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)