শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
SW News24
রবিবার ● ২৩ জানুয়ারী ২০২২
প্রথম পাতা » বিবিধ » দক্ষ সাহসী সৎ অফিসারদের বুকে পরানো হলো পুলিশ পদক
প্রথম পাতা » বিবিধ » দক্ষ সাহসী সৎ অফিসারদের বুকে পরানো হলো পুলিশ পদক
৬০ বার পঠিত
রবিবার ● ২৩ জানুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দক্ষ সাহসী সৎ অফিসারদের বুকে পরানো হলো পুলিশ পদক

অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজ, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের জন্য কর্মজীবনের সর্বোচ্চ স্বীকৃতি বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন বাংলাদেশ পুলিশের ২৩০ জন সদস্য।

  রবিবার ২৩ জানুয়ারি পুলিশ সপ্তাহের প্রথম দিনে পদকপ্রাপ্তদের মধ্যে ১৫-২০ জনের বুকে পদক পরিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বাকিদের কাছে পৌঁছে দেওয়া হবে পদক।

এছাড়াও পুলিশের যে সদস্যরা করোনা মোকাবেলায় দিনরাত ডিউটি করে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তাদের পরিবারের হাতেও তুলে দেওয়া হয় পদক।

এর আগে--- সকাল ১০টায় রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ ২০২২ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি প্যারেডে ভার্চুয়ালি উপস্থিত থেকে পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট ও পতাকাবাহী দলের সুশৃঙ্খল ও দৃষ্টিনন্দন প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন।

পুলিশ সদর দফতর জানিয়েছে, অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য ২০২১ সালে ১৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ২৫ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেওয়া হয়েছে। এছাড়াও মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য একই বছর ২৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’  ও ৫০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা দেয়া হয়েছে।

পাশাপাশি ২০২০ সালে পুলিশ সপ্তাহ না হওয়ায় গত বছরের পদকও এবার দেওয়া হলো।  ২০২০ সালের জন্য ১৫ জনকে বিপিএম, ২৫ জনকে পিপিএম,  ২৫ জন পুলিশ সদস্যকে বিপিএম (সেবা) ও ৫০ জনকে পিপিএম (সেবা) প্রদান করা হয়েছে।

পুরস্কার প্রদানের আগে বার্ষিক পুলিশ প্যারেডে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন পুলিশ সুপার মো. ছালেহ উদ্দিন। তার নেতৃত্বে বিভিন্ন কন্টিনজেন্টের পুলিশ সদস্যরা প্যারেডে অংশ নেন।

এবারের পুলিশ সপ্তাহের মূল প্রতিপাদ্য- ‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ।’

পাঁচ দিনব্যাপী (২৩-২৭ জানুয়ারি) পুলিশ সপ্তাহের প্রতিটি অনুষ্ঠান যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালনপূর্বক অনুষ্ঠিত হবে বলে আগেই জানিয়েছে পুলিশ সদর দফতর। পুলিশ সপ্তাহকে ঘিরে রাজধানীর প্রধান প্রধান সড়কগুলো বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)