শিরোনাম:
পাইকগাছা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

SW News24
সোমবার ● ৭ মার্চ ২০২২
প্রথম পাতা » বিবিধ » যথাযোগ্য মর্যাদায় মোংলা বন্দরে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত
প্রথম পাতা » বিবিধ » যথাযোগ্য মর্যাদায় মোংলা বন্দরে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত
২৬৩ বার পঠিত
সোমবার ● ৭ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

যথাযোগ্য মর্যাদায় মোংলা বন্দরে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত

---মোঃএরশাদ হোসেন রনি, মোংলা

যথাযোগ্য মর্যাদায় বিনম্র শ্রদ্ধা আর গভীর ভালাবাসায় মোংলা বন্দরে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে।


দিনটি উপলক্ষে মোংলা বন্দর বিভিন্ন কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিলো আলোচনাসভা, বন্দরের সকল গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোকসজ্জা, ৭ই মার্চ ও মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিফলিত করে বন্দর এলাকায় ব্যানার, ফেস্টুন এবং ড্রপডাুন ব্যানার স্থাপন করা হয় এবং বন্দর ডিসপ্লেতে দিনব্যাপী জাতির পিতার ৭ মার্চের ঐতিহাসিক ভাষন বাজানো হয়।


সকাল ১১ টায় বন্দরের সভাকক্ষে সকল কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিততে আলোচনাসভা এবং জাতীয় চলচিত্র ও প্রকাশনা অধিদপ্তর হতে নির্মিত ডকুমেন্টারি “স্বাধীনতা কি করে আমাদের হলো” প্রদর্শন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদস্য (হারবার ও মেরিন) কমডোর এম আব্দুল ওয়াদুদ তরফদার, সদস্য (প্রকৌশলী ও উন্নয়ন) মোঃ ইমতিয়াজ হোসেন। সভার সভাপতিত্ব করেন বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন)  মোঃ শাহীনুর আলম।এছাড়াও সভায় বিভাগীয় প্রধানগন, অফিসার এ্যাসোসিয়েশন, সিবিএ নেতৃবৃন্দসহ বন্দরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।


প্রধান অতিধির বক্তৃতায় মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন, জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চ এর ভাষন মানে বাঙ্গালী জাতীর স্বাধীনতার ডাক, মুক্তির ডাক, ত্যাগের ডাক। তিনি জাতির পিতা ও মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাভরে স্মরণ করে বলেন, শুধু এই একদিনের জন্য নয় এইটা আমাদের বার বার স্মরণ করা উচিৎ।


 এছাড়াও মোংলা বন্দরের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনাসভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দোয়া মাহফিলের এবং কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে খেলার মাঠে প্রীতি ভলিবল প্রতিযোগিতার আয়োজন করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)