শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

SW News24
মঙ্গলবার ● ২৯ মার্চ ২০২২
প্রথম পাতা » আঞ্চলিক » সুন্দরবনের নীল বাড়িয়া থেকে নৌকাসহ হরিণের মাংস জব্দ
প্রথম পাতা » আঞ্চলিক » সুন্দরবনের নীল বাড়িয়া থেকে নৌকাসহ হরিণের মাংস জব্দ
৩০৭ বার পঠিত
মঙ্গলবার ● ২৯ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সুন্দরবনের নীল বাড়িয়া থেকে নৌকাসহ হরিণের মাংস জব্দ

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা

পূর্ব সুন্দরবনের দুবলার চরের নীল বাড়িয়া থেকে ৮ কেজি হরিণের মাংসসহ একটি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করেছে বনরক্ষীরা। সোমবার সকাল ৯ টার দিকে শরণখোলা স্মার্ট পেট্রলিং দল-২ এর সদস্যরা ট্রলারসহ ওই মাংস জব্দ করেন। তবে, শিকারি চক্রের কাউকে আটক করতে পারেননি তারা।


স্মার্ট পেট্রলিং দল-২ এর টিম লিডার ও শরণখোলা স্টেশন কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, তার নেতৃত্বে স্মার্ট দলের সদস্যরা দুবলা এলাকায় নিয়মিত টহল দিচ্ছিলেন। এসময় নীল বাড়িয়া খালে একটি ট্রলার দেখে তাদের সন্দেহ হয়। তারা সন্দেহভাজন ট্রলারের দিকে রওনা দিলে শিকারিরা দূর থেকে বনরক্ষীদের দেখে ট্রলার ফেলে বনে পালিয়ে যায়। পরে ওই ট্রলার তল্লাশি করে ৮ কেজি হরিণের মাংস উদ্ধার করা হয়। এছাড়া, শিকারিদের ট্রলারে দুই শতাধিক মাছ ধরা বড়সি এবং তাদের ব্যবহৃত বিভিন্ন মালামাল পাওয়া যায়। ---পরে মালামালসহ জব্দকৃত ট্রলার ও মাংস দুবলা জেলে পল্লী টহল ফাঁড়িতে হস্তান্তর করা হয়েছে।

দুবলা জেলে পল্লী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, এ ঘটনায় একটি ইউডিআর মামলা করা হয়েছে এবং বন বিভাগরে উর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশে মাংস দুবলা অফিস সংলগ্ন মাটি চাপা দেয়া হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)