শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
SW News24
বুধবার ● ২৭ এপ্রিল ২০২২
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » খুলনায় রবীন্দ্র এবং নজরুল জন্মবার্ষিকী উদযাপনের প্রস্তুতি সভা
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » খুলনায় রবীন্দ্র এবং নজরুল জন্মবার্ষিকী উদযাপনের প্রস্তুতি সভা
৬৩ বার পঠিত
বুধবার ● ২৭ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় রবীন্দ্র এবং নজরুল জন্মবার্ষিকী উদযাপনের প্রস্তুতি সভা

বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মবার্ষিকী এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনে উদযাপনের লক্ষ্যে এক প্রস্তুতিসভা বুধবার সকালে খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ এতে প্রধান অতিথি ছিলেন।---

প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য বলেন, করোনামুক্ত পরিবেশে এবছর আমরা রবীন্দ্র জয়ন্তী উদযাপন করতে পারছি এটা সকলের জন্য আনন্দের। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল আছে, তবুও অনুষ্ঠানস্থলে ও এর আশপাশের শৃঙ্খলা রক্ষায় বিশেষ যতœশীল হতে হবে। তিনি আরও বলেন, বাঙালি সংস্কৃতি ও জাতীয়তাবাদ নিয়ে অনেকে চিন্তা করলেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই ধরণাকে বাস্তবে রূপ দান করেন এবং তিনি বাঙালি জাতির ঠিকানা দিয়ে যান।

অনুষ্ঠানে জানানো হয়, বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষ্যে ফুলতলার দক্ষিণডিহি ও রূপসার পিঠাভোগে ২৫ বৈশাখ হতে তিন দিনব্যাপী রবীন্দ্র মেলা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়া জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষ্যে ২৫ মে খুলনা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নজরুল সংগীত ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হবে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কুমার মৈত্র, ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, রূপসা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন বাদশা, সরকারি ব্রজলাল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবিরসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)