শিরোনাম:
পাইকগাছা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

SW News24
শুক্রবার ● ২৯ এপ্রিল ২০২২
প্রথম পাতা » মিডিয়া » আমাদের মাথাপিছু আয় ভারতকেও ছাড়িয়ে গেছে : তথ্য মন্ত্রী
প্রথম পাতা » মিডিয়া » আমাদের মাথাপিছু আয় ভারতকেও ছাড়িয়ে গেছে : তথ্য মন্ত্রী
৩৪২ বার পঠিত
শুক্রবার ● ২৯ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আমাদের মাথাপিছু আয় ভারতকেও ছাড়িয়ে গেছে : তথ্য মন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের মাথাপিছু আয় ভারতকেও ছাড়িয়ে গেছে। অথচ আমাদের দেশে কোনো প্রশংসা নেই। করোনা পরিস্থিতির মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্তৃক গঠিত সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অস্বচ্ছল সাংবাদিকদের চিকিৎসা সহায়তা ও করোনা প্রণোদনার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

  শুক্রবার ২৯ এপ্রিল--- বিকেলে খুলনা প্রেসক্লাবের ব্যাংকোয়েট হলে খুলনা সাংবাদিক ইউনিয়ন- কেইউজে’র সভাপতি ফারুক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দ্বীপ আজাদ, জেলা প্রশাসক মোহাম্মদ মনিরুজ্জামান তালুকদার, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজা।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল-তখন আইন পরিবর্তন করে শ্রমিক বানিয়ে দিয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। তাদের শাসনামলে খুলনা অঞ্চলের বহু সাংবাদিক হত্যাকাণ্ডের শিকার হয়েছে। সম্প্রতি বিএনপিপন্থী সাংবাদিকদের একটি অনুষ্ঠানে ফখরুল ইসলাম আলমগীরের একটি বক্তব্যের প্রতিক্রিয়ার জের ধরে তিনি এ কথা বলেন।

তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, প্রেস কাউন্সিলে সাংবাদিকদের আইনী সহায়তা দেবার সুযোগ নেই। চলচিত্র অধিদপ্তর ও সাংবাদিকদের সীমাবদ্ধতা রয়েছে। গণমাধ্যম কর্মী আইন পাশ হলে সাংবাদিকরা সুরক্ষা পাবেন। প্রয়োজনীয় সংশোধন-সংযোজন করে গণমাধ্যম কর্মী আইন পাশ করা হবে।

তিনি আরও বলেন, পার্শ্ববর্তী ভারত-পাকিস্তানসহ কোনো দেশেই এভাবে করোনা প্রণোদনা সহায়তা দেয়া হয় না। যাদের চাকরি আছে, তাদের কোন করোনাকালীন সহায়তা দরকার নেই। বিটিভি’র মতো স্টেশনের সাংবাদিকদের তো প্রণোদনার দরকার নেই। অষ্টম ওয়েজ বোর্ড যারা বাস্তবায়ন করবে না, তারা সরকারের কোনো সুযোগ-সুবিধা পাবে না।





মিডিয়া এর আরও খবর

প্রথমবারের মতো ঈদে সংবাদপত্রে ৬ দিনের ছুটি প্রথমবারের মতো ঈদে সংবাদপত্রে ৬ দিনের ছুটি
খুলনার অসচ্ছল ২৫ সাংবাদিক চিকিৎসা সহায়তায় পেলেন ১৪ লাখ টাকা খুলনার অসচ্ছল ২৫ সাংবাদিক চিকিৎসা সহায়তায় পেলেন ১৪ লাখ টাকা
যশোরে সাংবাদিক কল্যাণ  ট্রাস্টের চেক বিতরণ যশোরে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ
পাইকগাছায় হলুদ সাংবাদিকদের দৌরাত্ম্য বেড়েই চলেছে পাইকগাছায় হলুদ সাংবাদিকদের দৌরাত্ম্য বেড়েই চলেছে
জামিন পেলেন সাংবাদিক রানা জামিন পেলেন সাংবাদিক রানা
আমেরিকায় বাংলাদেশি সাংবাদিক ইলিয়াস গ্রেপ্তার আমেরিকায় বাংলাদেশি সাংবাদিক ইলিয়াস গ্রেপ্তার
দৈনিক ওশান পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দৈনিক ওশান পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক প্রদান অনুষ্ঠানে; বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা গণমাধ্যমকর্মীদের দায়িত্ব..সিটি মেয়র ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক প্রদান অনুষ্ঠানে; বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা গণমাধ্যমকর্মীদের দায়িত্ব..সিটি মেয়র
প্রেসক্লাব পাইকগাছার সাংবাদিকদের সাথে ব্যারিস্টার নেওয়াজ মোরশেদ এর শুভেচ্ছা বিনিময় প্রেসক্লাব পাইকগাছার সাংবাদিকদের সাথে ব্যারিস্টার নেওয়াজ মোরশেদ এর শুভেচ্ছা বিনিময়
প্রেসক্লাব পাইকগাছা এর সাংবাদিকদের সাথে ওসি’র মতবিনিময় প্রেসক্লাব পাইকগাছা এর সাংবাদিকদের সাথে ওসি’র মতবিনিময়

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)