শিরোনাম:
পাইকগাছা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
SW News24
শনিবার ● ২৮ মে ২০২২
প্রথম পাতা » আঞ্চলিক » পদ্মা সেতু উদ্বোধন হলে মোংলা-পায়রা বন্দরের গুরুত্ব বাড়বে
প্রথম পাতা » আঞ্চলিক » পদ্মা সেতু উদ্বোধন হলে মোংলা-পায়রা বন্দরের গুরুত্ব বাড়বে
৫৯ বার পঠিত
শনিবার ● ২৮ মে ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পদ্মা সেতু উদ্বোধন হলে মোংলা-পায়রা বন্দরের গুরুত্ব বাড়বে

আগামী ২৫ জুন গৌরবের পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো হয়েছে।২৮ মে --- শনিবার খুলনা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের মহাসচিব শেখ মোহাম্মাদ আলী।

তিনি বলেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘ প্রতীক্ষার পালা শেষ হতে চলেছে। বহুল প্রতীক্ষিত পদ্মাসেতুর নির্মাণ কাজ শেষে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে আসছে ২৫ জুন। সেদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মাসেতু উদ্বোধন করবেন।কাঙ্খিত পদ্মাসেতু উদ্বোধনের মধ্য দিয়ে দক্ষিণ পশ্চিমাঞ্চলের আঞ্চলিক বৈষম্য কমবে, আর্থ-সামাজিক উন্নয়ন, নতুন নতুন শিল্প-কলকারখানা স্থাপন, কর্মসংস্থান সৃষ্টি, অর্থনৈতিক উন্নয়নসহ প্রবৃদ্ধি বৃদ্ধি হবে। মোংলা বন্দর, পায়রা বন্দর ব্যবহারের গুরুত্ব বেড়ে যাবে। এর মধ্য দিয়ে বাংলাদেশের সড়কপথে যোগাযোগ ব্যবস্থা একটি উল্লেখযোগ্য অবদান রাখবে। ২৫ জুন এই দিনটিকে স্মরণীয় রাখতে আগামী ২২ জুন বুধবার সকাল ১০টায় একটি আনন্দ র‌্যালী অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, এই পদ্মা সেতু নির্মাণে বিশ্ব ব্যাংক অর্থায়নে মুখ ফিরিয়ে নেওয়ার পরে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শত প্রতিকুলতা অতিক্রম করে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের ঘোষণা দেন। পদ্মা নদীর বুকে নিজস্ব অর্থায়নে ৩০ হাজার কোটি টাকায় ৬.১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতুর কাজ ২০১৫ সালে ডিসেম্বরে উদ্বোধন করেছিলেন।

সেই কাঙ্খিত পদ্মা সেতু ২৫ জুন উদ্বোধনের প্রাক্কালে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি তথা বৃহত্তর খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২ কোটি মানুষের পক্ষ থেকে আজকের এই সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ উজ জামান, অধ্যক্ষ মো. জাফর ইমাম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, সাবেক সভাপতি মকবুল হোসেন মিণ্টু, আবু হাসান, এস এম জাহিদ হোসেন, দেশ সংযোগের সম্পাদক মাহবুবুল আলম সোহাগ, উন্নয়ন কমিটির শাহীন জামাল পন, শেখ মোশাররফ হোসেন, মিনা আজিজুর রহমান, অধ্যাপক মো. আবুল বাশার, মিজানুর রহমান বাবু, মামুনুরা জাকির খুকুমনি, মো. মনিরুজ্জামান রহিম, মিজানুর রহমান জিয়া, মীর বরকত আলী, মাস্টার মনিরুল ইসলাম, রকিব উদ্দিন ফারাজী, মো. খলিলুর রহমান, রফিকুল ইসলাম বাবু, প্রমিতি দফাদার প্রমুখ।



আঞ্চলিক এর আরও খবর

পাইকগাছায় উপকারভোগীদের মাঝে হস্তান্তরিত বাসগৃহ পরিদর্শন ও মতবিনিময় করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার শহিদুল ইসলাম পাইকগাছায় উপকারভোগীদের মাঝে হস্তান্তরিত বাসগৃহ পরিদর্শন ও মতবিনিময় করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার শহিদুল ইসলাম
কয়রায় বাংলাদেশ আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত কয়রায় বাংলাদেশ আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত
কয়রায় জাতীয় শোক দিবস পালন কয়রায় জাতীয় শোক দিবস পালন
খুলনায় জাতীয় শোক দিবস পালিত খুলনায় জাতীয় শোক দিবস পালিত
পাইকগাছায় জাতীয় শোক দিবস পালিত পাইকগাছায় জাতীয় শোক দিবস পালিত
খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত
কয়রায় সড়কের দুই পাশে গর্ত খুঁড়ে রাখায় জনদূর্ভোগ কয়রায় সড়কের দুই পাশে গর্ত খুঁড়ে রাখায় জনদূর্ভোগ
উপকূলে সকল মানুষের সুপেয় পানির অধিকার নিশ্চিত করার দাবীতে মানববন্ধন উপকূলে সকল মানুষের সুপেয় পানির অধিকার নিশ্চিত করার দাবীতে মানববন্ধন
কেশবপুরে ক্ষুধার্ত কালোমুখো  হনুমানের মাঝে খাদ্য প্রদান কেশবপুরে ক্ষুধার্ত কালোমুখো হনুমানের মাঝে খাদ্য প্রদান
গণতান্ত্রিক মূল্যবোধের ভিত্তিতে সম্প্রীতি ও শান্তি নিশ্চিত করতে হবে… মোংলায় সম্প্রীতি সমাবেশে বক্তারা গণতান্ত্রিক মূল্যবোধের ভিত্তিতে সম্প্রীতি ও শান্তি নিশ্চিত করতে হবে… মোংলায় সম্প্রীতি সমাবেশে বক্তারা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)