শিরোনাম:
পাইকগাছা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
SW News24
মঙ্গলবার ● ৫ জুলাই ২০২২
প্রথম পাতা » ব্যবসা-বাণিজ্য » খুলনায় ২৪টি কোরবানির পশুর হাট বসেছে
প্রথম পাতা » ব্যবসা-বাণিজ্য » খুলনায় ২৪টি কোরবানির পশুর হাট বসেছে
৪৬ বার পঠিত
মঙ্গলবার ● ৫ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় ২৪টি কোরবানির পশুর হাট বসেছে

খুলনায় ২৪টি কোরবানির  পশুর হাটকে--- প্রশাসন অনুমোদন দিয়েছে। এরমধ্যে অধিকাংশই স্থায়ী।দূরত্ব কম ও রাজস্ব কম আদায় হওয়ায় ৩টি পশুর হাটকে এবার অনুমোদন দেয়নি খুলনা জেলা প্রশাসন। অনুমোদন দেওয়া হাটগুলোকে করোনা প্রতিরোধের শর্ত মেনে চলতে তাগিদ দেওয়া হয়েছে। 
এবার অনুমোদন না পাওয়া হাটগুলোর মধ্যে রয়েছে দিঘলিয়ার উপজেলার বারাকপুর, পাইকগাছা উপজেলার জিরো পয়েন্ট ও কয়রা উপজেলার দেওলিয়া।অনুমোদন পাওয়া হাটগুলো হচ্ছে নগরীর জোড়াগেট, ফুলতলা উপজেলা সদর, দিঘলিয়া উপজেলার যোগীপোল, পথেরবাজার, এম এ মজিদ কলেজ, মোল­াডাংগা, তেরোখাদা উপজেলা সদরের ইখুড়ী কাটেংগা, রূপসা বাসস্ট্যান্ড, দাকোপ উপজেলার চালনা, লাউডোব, পাইকগাছা উপজেলার বাকা, গদাইপুর, চাঁদখালী, কাশিমনগর, ডুমুরিয়া উপজেলার শাহাপুর, খর্নিয়া, আঠারমাইল, কয়রা উপজেলার ঘুগরাকাটি, বামিয়া, বটিয়াঘাটা উপজেলা সদর, খারাবাদ-বাইনতলা, বরোআড়িয়া ও ভান্ডারকোট।
প্রাণিসম্পদ অধিদপ্তর, ভেটেরেনারী পাবলিক হেলথ-এর উপ-পরিচালক ডাঃ এবিএম জাকির হোসেন জানান, অসুস্থ গোবাদী পশু হাটে না আনার পরামর্শ দেওয়া হয়েছে। স্থানীয় হাটগুলোতে ভেটেরেনারী টিমগুলো দায়িত্ব পালন করছে।
উলে­খ্য, এবার জেলায় ২১ হাজার ষাঁড়, বলদ ও বকনা প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া ১২ হাজার ছাগল ও ভেড়া প্রস্তুত রয়েছে। প্রাণিসম্পদ দপ্তরের তথ্য অনুযায়ী খুলনায় এবারও কোরবানির পশুর ঘাটতি থাকলেও আশেপাশের জেলাগুলো থেকে তা পূরণ হয়ে যাবে বলে সংশ্লিষ্টদের ধারণা।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)