শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
SW News24
বুধবার ● ৬ জুলাই ২০২২
প্রথম পাতা » সুন্দরবন » মোংলায় বাড়ি থেকে অজগর সাপ উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত
প্রথম পাতা » সুন্দরবন » মোংলায় বাড়ি থেকে অজগর সাপ উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত
৬৫ বার পঠিত
বুধবার ● ৬ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোংলায় বাড়ি থেকে অজগর সাপ উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা ;মোংলায় সুন্দরবন সংলগ্ন একটি বাড়ি থেকে অজগর সাপ উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত করেছে বনবিভাগ।


 বুধবার ৬ জুলাই সকালে উপজেলার বনসংলগ্ন সুন্দরবন ইউনিয়ের মাদুরপাল্টা গ্রামের মাজেদ মৃধার বাড়ির খোপ থেকে অজগরটি উদ্ধার করা হয়েছে। খাবারের খোঁজে বা উপযুক্ত পরিবেশের খোঁজে অজগরটি বন ছেড়ে লোকালয়ে চলে আসে বলে ধারণা বন বিভাগ ও স্থানীয় লোকজনের। একটা মুরগি খেয়ে ফেলেছে জানিয়ে বাড়ির মালিক মজিদ মৃধা বলেন, সকালে হাঁস-মুরগির অস্বাভাবিক ডাকাডাকি শুনে খোপের মুখ খুলে দেখি একটি অজগর শুয়ে আছে। ভয়ে দূরে সরে গিয়ে বনবিভাগের সদস্যদের খবর দিই। তাঁরা এটি ধরে নিয়ে যান।

সুন্দরবন পূর্ব বন বিভাগের জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান মোক্তাদির বলেন, মুরগি খেয়ে মাজেদ মৃধার বাড়ির উঠানের সফেদা গাছে আশ্রয় নিয়েছিল। গাছ থেকে নামিয়ে উদ্ধার করেছি। লোকালয় থেকে উদ্ধার হওয়া অজগরটি লম্বায় প্রায় ৯ ফুট এবং ওজন প্রায় ৬ কেজি। সাপটি মহিলা প্রজাতির। অজগরটিকে দুুুুপুরে জিউধরা ফরেষ্ট এর কাছে করমা নদীর পাড়ে অবমুক্ত করা হয়েছে।

---শাহজাহান মোক্তাদির আরো বলেন, আমরা যখন অজগর সাপ বনে ছেড়ে ফিরতে ছিলাম খরমানদীর পাড়ে একটি সন্ধিকচ্ছপ পাই। কে বা কাহারা এই সন্ধিকচ্ছপটি ফেলে রেখে দৌড়ে পালিয়ে যায়। আমরা কাউকে দেখতে বা ধরতে পারিনাই। কাছিমটি সুন্দরবনের করমজল বন্য প্রানী প্রজনন কেন্দ্রে ছেড়ে দেওয়া হবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)