শিরোনাম:
পাইকগাছা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯
SW News24
সোমবার ● ১ আগস্ট ২০২২
প্রথম পাতা » আঞ্চলিক » খুলনায় ফের চালু হলো নগর পরিবহন
প্রথম পাতা » আঞ্চলিক » খুলনায় ফের চালু হলো নগর পরিবহন
৯৪ বার পঠিত
সোমবার ● ১ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় ফের চালু হলো নগর পরিবহন

খুলনায় ফের চালু হয়েছে ফুলতলা-রূপসা রুটে নগর পরিবহন। সোমবার ০১ আগস্ট--- সকাল ৮টা থেকে ফুলতলায় নগর পরিবহন চালুর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। পরে ফুলতলা থেকে রূপসার উদ্দেশে ছেড়ে আসে বাস। করোনার কারণে দীর্ঘ আড়াই বছর বন্ধ থাকার পর নগর পরিবহন চালু হওয়ায় খুশি যাত্রীরা।

খুলনা মোটর বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোল্লা মুজিবর রহমান বলেন, করোনার কারণে আড়াই বছর বন্ধ ছিল নগর পরিবহন। এ বিষয়ে খুলনার মিডিয়া, নিরাপদ সড়ক চাইসহ বিভিন্ন সামাজিক সংগঠনের দাবির পরিপ্রেক্ষিতে আজ থেকে নগর পরিবহন চালুর ব্যবস্থা করা হয়েছে। প্রাথমিকভাবে ৫-৬টি নগর পরিবহন (বাস) চলাচল করবে।

তিনি আরও বলেন, এই রুটে নগর পরিবহন চলাচলের জন্য ফুলতলা থেকে দৌলতপুর পর্যন্ত শিক্ষার্থীদের জন্য ১০ টাকা এবং সাধারণ যাত্রীদের জন্য ১৫ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। আর রূপসা থেকে ফুলতলা পর্যন্ত সাধারণ যাত্রীদের কাছ থেকে ৩০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। তবে অনেকেই নির্ধারিত ভাড়া দিতে চান না। যাত্রীদের যাতায়াতের দূরত্বের ওপর ভাড়া নির্ধারিত হবে।

সুন্দরবন ইনস্টিটিউট অব টেকনোলজির শিক্ষার্থী আকসেদুল হক বলেন, নগর পরিবহন যাত্রীদের জন্য সহজলভ্য। স্বল্প ভাড়ায় এই পরিবহনে শিক্ষার্থীরা যাতায়াত করতে পারে। দীর্ঘ দিন এই পরিবহনটি বন্ধ থাকার পর চালু হওয়ায় শিক্ষার্থীদের জন্য সুবিধা হলো।জানা গেছে, বন্ধের আগে খুলনা মহানগরীর রূপসা ঘাট থেকে ফুলতলা বাসস্ট্যান্ড পর্যন্ত ৬৫টি নগর পরিবহন (বাস) চলাচল করতো। নগর পরিবহন নামে পরিচিত এই বাসে স্বল্প খরচে যাতায়াত করতেন নিম্ন আয়ের মানুষ ও শিক্ষার্থীরা। তবে বাস বন্ধ হওয়ায় রূপসা থেকে ফুলতলা পর্যন্ত সাধারণ যাত্রী এবং শিক্ষার্থীদের যাতায়াতে ইজিবাইক ও মাহিন্দ্রার ওপর নির্ভর করতে হতো। ফলে অধিক ভাড়া গুনতে হতো।

নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুন্না বলেন, খুলনায় ফের নগর পরিবহন চালু হয়েছে, এটি আমাদের আন্দোলনের ফসল। খুলনাবাসীর প্রাণের দাবি নগর পরিবহন চালুর জন্য আমরা দীর্ঘ দিন ধরে আন্দোলন করে আসছি। যার ধারাবাহিকতায় অবশেষে খুলনা মোটর বাস মালিক সমিতি নগর পরিবহন চালুর উদ্যোগ নেয়। এজন্য নিসচার পক্ষ থেকে তাদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

তিনি বলেন, রূপসা-ফুলতলা, রূপসা ব্রিজ-জিরো পয়েন্ট-বিকেএসপি আটরা, ডুমুরিয়া-গল্লামারী-রেল স্টেশন, ফেরিঘাট-জোড়াগেট-পলিটেকনিক কলেজ-মহসীন কলেজ-পিপলস মিলস্-নতুন রাস্তা, শিববাড়ী-সোনাডাঙ্গা-বয়রা-নতুন রাস্তা, রূপসা ব্রিজ-লবণচরা-শিপইয়ার্ড-জজ কোর্ট এসব রুট অনুসরণ করে যেন নগর পরিবহন চলাচল করে।



আঞ্চলিক এর আরও খবর

আশাশুনি মটর সাইকেল চালক সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন আশাশুনি মটর সাইকেল চালক সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন
কর্মসম্পাদন ব্যবস্থাপনা ও জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত কর্মসম্পাদন ব্যবস্থাপনা ও জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত
শ্যামনগরে জলবায়ু অবরোধ অবরোধ কর্মসূচী পালিত শ্যামনগরে জলবায়ু অবরোধ অবরোধ কর্মসূচী পালিত
পাইকগাছার লতা ইউনিয়নে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বীট পুলিশিং এর সভা পাইকগাছার লতা ইউনিয়নে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বীট পুলিশিং এর সভা
পাইকগাছায় শিশু মাহিম বিদ্যুৎ স্পৃষ্টে মারাত্বক আহত পাইকগাছায় শিশু মাহিম বিদ্যুৎ স্পৃষ্টে মারাত্বক আহত
নড়াগাতীতে পূজা উদযাপন কমিটির সাথে পুলিশ সুপারের মতবিনিময় নড়াগাতীতে পূজা উদযাপন কমিটির সাথে পুলিশ সুপারের মতবিনিময়
শারদীয় দূর্গাপুজা উদযাপন উপলক্ষে পাইকগাছা উপজেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা শারদীয় দূর্গাপুজা উদযাপন উপলক্ষে পাইকগাছা উপজেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা
আশাশুনিতে সুপেয় পানি, টেকসই বেড়ি  বাঁধ ও উপকূল সুরক্ষার দাবিতে মানববন্ধন আশাশুনিতে সুপেয় পানি, টেকসই বেড়ি বাঁধ ও উপকূল সুরক্ষার দাবিতে মানববন্ধন
জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত
‘থানা সাধারণ মানুষের আস্থার প্রতীক’-নড়াইলের পুলিশ সুপার ‘থানা সাধারণ মানুষের আস্থার প্রতীক’-নড়াইলের পুলিশ সুপার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)