শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

SW News24
বৃহস্পতিবার ● ২৯ সেপ্টেম্বর ২০২২
প্রথম পাতা » সুন্দরবন » মোংলায় ১১ ফুট লম্বা অজগর লোকালয় থেকে উদ্বার
প্রথম পাতা » সুন্দরবন » মোংলায় ১১ ফুট লম্বা অজগর লোকালয় থেকে উদ্বার
২৮৮ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৯ সেপ্টেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোংলায় ১১ ফুট লম্বা অজগর লোকালয় থেকে উদ্বার

মোংলা উপজেলার সুন্দরবনের পার্শবতী গ্রামের একটি বাড়ির মুরগির খোপ থেকে বনের অজগর সাপ উদ্ধার করেছে বন্যপ্রানী সংরক্ষন টিম ও বন রক্ষিরা। অজগরটি লম্বায় ১১ ফুট ও ওজন প্রায় ১৫ কেজি বলে জানায় বন বিভাগ। খাবারের সন্ধানে অথবা উপযুক্ত পরিবেশের খোঁজে অজগরটি বন ছেড়ে লোকালয়ে চলে আসে বলে ধারণা বন বিভাগ ও স্থানীয় লোকজনের।

 বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর--- ভোর রাতে উপজেলার বন সংলগ্ন সুন্দরবন ইউনিয়নের বরইতলা গ্রামের আকবর হাওলাদারের বাড়ি মুরগীর খোপে সাপটি দেখতে পায় আকবার আলী। পরে বন রক্ষিদের খবর দিলে সেখান থেকে অজগরটি উদ্ধার করে সুন্দরবন পূর্ব বন বিভাগের জিউধরা স্টেশনের বন কর্মকর্তারা অফিসে আনে।

অজগরটি খোপে থাকা একটি হাঁস ও একটি মুরগী খেয়েছে জানিয়ে বাড়ির মালিক আকবর হাওলাদার বলেন, সকালে হাঁস-মুরগির অস্বাভাবিক ডাকাডাকি শুনে খোপের মুখ খুলে দেখি একটি অজগর শুয়ে আছে। ভয়ে দূরে সরে গিয়ে বন কর্মকর্তাদের খবর দিই। তারা এটি উদ্ধার করে নিয়ে যায়।

সুন্দরবন পূর্ব বন বিভাগের জিউধরা স্টেশন কর্মকর্তা মোঃ শাহজাহান মোক্তাদির বলেন, লোকালয় থেকে উদ্ধার হওয়া অজগরটি লম্বায় ১১ ফুট এবং ওজন প্রায় ১৫ কেজি। পরে উদ্ধারকৃত অজগরটিকে সুন্দরবনের জিউধারা ষ্টেশনে সংলগ্ন বনের গহীনে অবমুক্ত করা হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)