শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

SW News24
শুক্রবার ● ৩ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » বিশ্ব » এবার যাত্রীদের ঠেলতে হলো বিমান!
প্রথম পাতা » বিশ্ব » এবার যাত্রীদের ঠেলতে হলো বিমান!
৩৩৬ বার পঠিত
শুক্রবার ● ৩ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এবার যাত্রীদের ঠেলতে হলো বিমান!

এস ডব্লিউ;---   বিমান ঠেলতে কেউ কি কখনো দেখেছেন না শুনেছেন? এমনি আজব ঘটনা ঘটেছে নেপালে। রানওয়েতে অবতরণের পর বিমান থেকে খোদ যাত্রীরা নেমে বিমান ঠেলতে লেগে পড়লেন! অস্বাভাবিক এ দৃশ্যটি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

বুধবার ১ ডিসেম্বর নেপালের কোল্টির বাজুরা বিমানবন্দরে এই বিরল ঘটনাটি ঘটে।

এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।চাঞ্চল্যকর এই দৃশ্যের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে ছড়িয়ে পড়েছে। এরপরই ভাইরাল হয়েছে সেই ভিডিওটি।

এনডিটিভি জানিয়েছে, নেপালের বাজুরা বিমানবন্দরে অবতরণের সময় দেশটির এয়ারলাইন্স তারা এয়ার’র ওই বিমানের পেছনের একটি টায়ার ফেটে যায়। অবশ্য কোনো দুর্ঘটনা বা ক্ষয়ক্ষতি ছাড়াই বিমানটি রানওয়েতে থেমে যায়। এরপরই ঘটে বিপত্তি। পেছনের একটি টায়ার ফেটে যাওয়ার কারণে বিমানটিকে রানওয়ে থেকে কোনোভাবেই সরানো যাচ্ছিল না। এদিকে রানওয়ে আটকে থাকায় অন্য বিমানের অবতরণেও সৃষ্টি হয় অচলাবস্থার। অগত্যা বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের সঙ্গে রানওয়ে থেকে বিমান সরানোর কাজে হাত লাগান যাত্রীরাও। বাস বা ট্রাকের মতো ঠেলে ঠেলে বিমানটিকে রানওয়ে থেকে সরিয়ে নেওয়া হয়।

চাঞ্চল্যকর এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শেয়ার করেন বিমানবন্দরেই থাকা অপর ফ্লাইটের এক যাত্রী। এরপরই ওই ভিডিওটি ভাইরাল হয়। ভিডিওতে দেখা যাচ্ছে- বিমানের যাত্রী ও নিরাপত্তারক্ষীসহ প্রায় ২০ জনের একটি দল বিমানটিকে ঠেলছেন। একপর্যায়ে ঠেলে ঠেলে বিমানটিকে সরিয়ে নেন রানওয়ে থেকে।

নেপালের তারা এয়ার মূলত আরেক বিমান সংস্থা ইয়েতি এয়ারলাইন্সের সিস্টার কোম্পানি। ইয়েতি এয়ারলাইন্সের মুখপাত্র সুরেন্দ্র বারতাউল জানান, এয়ার ৯এনএভিই বিমানটি হুমলার সিমকোট বিমানবন্দর থেকে উড্ডয়ন করে বাজুরা বিমানবন্দরে অবতরণ করে।

অবতরণের সময়ই আচমকা ওই বিমানের টায়ার ফেটে যায়। অন্য একটি বিমান তখন রানওয়েতে অবতরণের জন্য তৈরি হচ্ছিল। কিন্তু এই ঘটনার কারণে সেই বিমানটিও অবতরণ করতে পারেনি। এই ঘটনায় নেপালের ওই বিমানবন্দরে বেশ কিছুক্ষণ বিমান ওঠা নামা বন্ধ ছিল।





বিশ্ব এর আরও খবর

সুখী দেশের তালিকায় ফের শীর্ষে ফিনল্যান্ড; তলানিতে বাংলাদেশ সুখী দেশের তালিকায় ফের শীর্ষে ফিনল্যান্ড; তলানিতে বাংলাদেশ
বাংলাদেশি জাহাজের দায়িত্বে নতুন দস্যুদল, হাতে ভারী অস্ত্র বাংলাদেশি জাহাজের দায়িত্বে নতুন দস্যুদল, হাতে ভারী অস্ত্র
ভাষা শহিদদের সম্মান জানাতে কলকাতা থেকে সাইকেল শোভাযাত্রা  মাগুরায় ভাষা শহিদদের সম্মান জানাতে কলকাতা থেকে সাইকেল শোভাযাত্রা মাগুরায়
থ্যালাসেমিয়া রোগমুক্ত সমাজ গড়তে ভারতের প্রতিনিধি দলের ‘সচেতনতা যাত্রা’ থ্যালাসেমিয়া রোগমুক্ত সমাজ গড়তে ভারতের প্রতিনিধি দলের ‘সচেতনতা যাত্রা’
‘গঙ্গা বিলাস’ বাংলাদেশ-ভারত বন্ধুত্বকে ছড়িয়ে দিয়ে আরো রঙিন করে দিয়ে যাবে   -নৌপরিবহন প্রতিমন্ত্রী ‘গঙ্গা বিলাস’ বাংলাদেশ-ভারত বন্ধুত্বকে ছড়িয়ে দিয়ে আরো রঙিন করে দিয়ে যাবে -নৌপরিবহন প্রতিমন্ত্রী
দুবাইয়ের মন্দিরে ১৬ দেবতার মূর্তি, দর্শনে লাগছে অনলাইন বুকিং দুবাইয়ের মন্দিরে ১৬ দেবতার মূর্তি, দর্শনে লাগছে অনলাইন বুকিং
কারা ভোগ শেষে দেশে ফিরলেন ৩১ ভারতীয় জেলে কারা ভোগ শেষে দেশে ফিরলেন ৩১ ভারতীয় জেলে
ভারতে তৈরি প্রথম বিমানবাহী রণতরী উদ্বোধন ভারতে তৈরি প্রথম বিমানবাহী রণতরী উদ্বোধন
পানির নিচে বিশ্বের সবচেয়ে ‘খারাপ’ শহর পানির নিচে বিশ্বের সবচেয়ে ‘খারাপ’ শহর
ঘাড়ের ডান দিকে আঘাত করা হয় সালমান রুশদিকে: চিকিৎসক ঘাড়ের ডান দিকে আঘাত করা হয় সালমান রুশদিকে: চিকিৎসক

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)