শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

SW News24
রবিবার ● ২২ মে ২০২২
প্রথম পাতা » আঞ্চলিক » খুলনায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে প্রেসব্রিফিং
প্রথম পাতা » আঞ্চলিক » খুলনায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে প্রেসব্রিফিং
৩৮৪ বার পঠিত
রবিবার ● ২২ মে ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে প্রেসব্রিফিং

ভূমি সেবা সপ্তাহ-২০২২ উপলক্ষ্যে প্রেসব্রিফিং রবিবার দুপুরে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।

ভূমি সেবা সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘ভূমি অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ’।--- উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে প্রেসব্রিফিংকালে বিভাগীয় কমিশনার বলেন, ভূমি সেবায় ডিজিটালাইজেশন নাগরিক সেবায় অনন্য পদক্ষেপ। বর্তমানে নামজারি, ভূমি উন্নয়ন কর প্রদান, খতিয়ান ও মৌজা ম্যাপ সরবরাহ, শুনানিসহ বিবিধ ক্ষেত্রে অনলাইনের মাধ্যমে একজন ব্যক্তি ভূমি অফিসে না এসেও হয়রানিমুক্তভাবে ভূমি সেবা পেতে পারেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ভূমি সংক্রান্ত যাবতীয় বিষয় ডিজিটাল ব্যবস্থাপনার আওতায় আনার প্রক্রিয়া দ্রুত এগিয়ে চলছে। তবে হয়রানিমুক্ত ভূমি সেবার জন্য জনগণকে সচেতন হতে হবে।

উল্লেখ্য, ভূমি সেবার সকল কার্যক্রম জনসম্মুখে প্রদর্শনের জন্য ১৯ মে থেকে ২৩ মে-২০২২ পর্যন্ত পাঁচ দিনব্যাপী দেশের আটটি বিভাগের সকল জেলায় এবং ৫০৭টি উপজেলার রাজস্ব সার্কেল, ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে একযোগে ভূমি সেবা সপ্তাহ উদযাপন করা হচ্ছে।

প্রেসব্রিফিং এ ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ মাহমুদ হাসান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ শহিদুল ইসলাম, আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন রেজাসহ ইলেক্টনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)