শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ন ১৪২৯

SW News24
রবিবার ● ১২ জুন ২০২২
প্রথম পাতা » জাতীয় » খুলনায় বিজিবি এবং বিএসএফ পর্যায়ে সমন্বয় সম্মেলন অনুষ্ঠিত
প্রথম পাতা » জাতীয় » খুলনায় বিজিবি এবং বিএসএফ পর্যায়ে সমন্বয় সম্মেলন অনুষ্ঠিত
১২২ বার পঠিত
রবিবার ● ১২ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় বিজিবি এবং বিএসএফ পর্যায়ে সমন্বয় সম্মেলন অনুষ্ঠিত

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) যশোর ও রংপুর রিজিয়নের কমান্ডার এবং বিএসএফ এর সাইথ বেঙ্গল, নর্থ বেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের আইজি পর্যায়ে ১৭তম সীমান্ত সমন্বয় সম্মেলন ৯ থেকে ১২ জুন যশোর ও খুলনায় অনুষ্ঠিত হয়।

সম্মেলন শেষে রবিবার--- দুপুরে খুলনা হোটেল সিটি ইন-এ সাংবাদিকের ব্রিফিংকালে যশোর বিজিবি’র দক্ষিণপশ্চিম রিজিয়নের কমান্ডার (অতিরিক্ত মহাপরিচালক) ওমর সাদী এই তথ্য জানান।

বিজিবি’র দক্ষিণপশ্চিম রিজিয়ন যশোরের কমান্ডার (অতিরিক্ত মহাপরিচালক) ওমর সাদীর নেতৃত্বে ১৮ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল এই সম্মেলনে অংশগ্রহণ করেন। বাংলাদেশের প্রতিনিধি দলে বর্ডার গার্ড বাংলাদেশের উত্তর-পশ্চিম রিজিয়নের কামান্ডর এবং উভয় রিজিয়নের সেক্টর কামান্ডারগণ, বিজিবি সদর দপ্তরের প্রতিনিধি, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং ভূমি, রেকর্ড ও জরিপ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ অংশ নেন।

অপরদিকে বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি ডাঃ অতুল ফুলজেলের নেতৃত্বে ছয় সদস্যেরে ভারতীয় প্রতনিধি দল সম্মেলনে অংশগ্রহণ করেন। ভারতীয় প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে বিএসএফ এর নর্থবেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের আইজি, নোডাল অফিসার, সাইথ বেঙ্গল ফ্রন্টিয়ার এবং ভারত সরকারের স্বরাষ্ট্র এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি অংশগ্রহণ করেন।

সীমান্তে নিরস্ত্র বাংলাদেশিদের হত্যা শুণ্যের কোঠায় নিয়ে আসা, অস্ত্র-গোলাবারুদ এবং মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধভাবে উভয় দেশের নাগরিকদের সীমান্ত অতিক্রম বন্ধকরণ, সীমান্ত এলাকার কাঁটাতারের বেড়া নির্মাণ সংক্রান্ত বিষয়, সীমান্তে বিভিন্ন উন্নয়নমূলক কার্মকান্ড পরিচালনা, চোরাচালান প্রতিরোধে বিজিবি-বিএসএফ এর সমন্বিত টহল বৃদ্ধি এবং উভয় বাহিনীর মধ্যে পারস্পরিক আস্থা বৃদ্ধিতে সেমিনার, সিম্পোজিয়াম ও ওয়ার্কশপ আয়োজন নিয়ে সীমান্ত সমন্বয় সম্মেলনে আলোচনা করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)