শিরোনাম:
পাইকগাছা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

SW News24
মঙ্গলবার ● ১৯ জুলাই ২০২২
প্রথম পাতা » জাতীয় » সাবেক সাংসদ গোলাম মাওলার অবৈধ ভবন উচ্ছেদ
প্রথম পাতা » জাতীয় » সাবেক সাংসদ গোলাম মাওলার অবৈধ ভবন উচ্ছেদ
২৬১ বার পঠিত
মঙ্গলবার ● ১৯ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সাবেক সাংসদ গোলাম মাওলার অবৈধ ভবন উচ্ছেদ

পটুয়াখালীর গলাচিপা উপজেলার উলানিয়া বন্দর বাজারে নির্মিত পটুয়াখালী-৩ (দশমিনা ও গলাচিপা) আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলার (রনি) অবৈধ ভবন উচ্ছেদ করেছে প্রশাসন।

তবে গোলাম মাওলা রনির দাবি ৫ শতাংশ জমি তাঁর পৈতৃক সম্পত্তি। প্রশাসন কেন তাঁর বসতবাড়ি উচ্ছেদ করছে, তা তিনি জানেন না। বিষয়টি নিয়ে তিনি আদালতে যাওয়ার কথা জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, চান্দিনা ভিটা বন্দোবস্ত নিয়ে সরকারি জমিতে অবৈধ স্থাপনা নির্মাণ করায় সাবেক এমপি গোলাম মাওলার ভবন ছাড়াও ওই বাজারের অন্তত ১৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।

মঙ্গলবার ১৯ জুলাই--- সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ুমের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার উলানিয়া বন্দর বাজারে ব্যবসার জন্য চান্দিনা ভিটা হিসেবে এক বছর মেয়াদে কিছু সরকারি জমি বন্দোবস্ত নেন সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা। চান্দিনা ভিটায় পাকা স্থাপনা নির্মাণের বিধান না থাকলেও তিনি সেখানে অবৈধভাবে দ্বিতল ভবন নির্মাণ করেন। এছাড়াও সেখানে আরও ১৫টি স্থাপনা পাকা করা হয়।

ওই অবৈধ স্থাপনাগুলো সরিয়ে ফেলতে ২০১৩, ২০১৮ ও সর্বশেষ চলতি বছর নোটিশ দেয় জেলা প্রশাসন। কিন্তু একাধিকবার নোটিশ দিয়েও সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়নি গোলাম মাওলা রনিসহ অন্যান্যরা। তাই সেখানে উচ্ছেদ অভিযানে নেমেছে প্রশাসন।

গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিষ কুমার বলেন, উলানিয়া বন্দর বাজারে সাবেক সংসদ সদস্যসহ অনেকেই অবৈধভাবে সরকারি জমিতে পাকা স্থাপনা নির্মাণ করেছেন। বাজারের ৫ শতাংশ সরকারি জমি সাবেক সংসদ সদস্যের দখলে। শুধু তিনিই নন, ওই বাজারে অন্তত ১৫ জন অবৈধ দখলদার আছেন। তাঁদের অবৈধ দখলে অন্তত ৩০ শতাংশ জমি। সরকারি জমি উদ্ধারে আজ থেকে সেখানে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।

সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা এ বিষয়ে বলেন, ওই ৫ শতাংশ জমি তাঁর পৈতৃক সম্পত্তি। ১৯৬০ সাল থেকে সেখানে তাঁর পরিবার বসবাস করে আসছে। এ বিষয়ে উচ্চ আদালতে তিনি একটি রিট দাখিল করেছেন। এরপরও প্রশাসন কেন তাঁর বসতবাড়ি উচ্ছেদ করছে, তা তিনি জানেন না। বিষয়টি নিয়ে তিনি আদালতে যাবেন।





জাতীয় এর আরও খবর

প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক
বিজিবি মহাপরিচালকের বেনাপোল সীমান্ত পরিদর্শন বিজিবি মহাপরিচালকের বেনাপোল সীমান্ত পরিদর্শন
রাজধানীতে অভিযান : ১২টি রেস্তোরাঁ সিলগালা, আটক ৩ রাজধানীতে অভিযান : ১২টি রেস্তোরাঁ সিলগালা, আটক ৩
ভবনটিকে ৩ বার নোটিশ দেওয়া হয়েছিল : ফায়ার সার্ভিস ভবনটিকে ৩ বার নোটিশ দেওয়া হয়েছিল : ফায়ার সার্ভিস
যশোর বিমানবন্দরে নতুন টার্মিনাল চালু যশোর বিমানবন্দরে নতুন টার্মিনাল চালু
অন্যায় দুর্নীতি দুর করে এলাকার উন্নয়ন করতে চাই - - মুক্তিযুদ্ধ সচিব অন্যায় দুর্নীতি দুর করে এলাকার উন্নয়ন করতে চাই - - মুক্তিযুদ্ধ সচিব
বাংলাদেশে ইউনিভার্সাল সল্ট আয়োডাইজেশন কার্যক্রম জোরদারে অংশীজনের সভা অনুষ্ঠিত বাংলাদেশে ইউনিভার্সাল সল্ট আয়োডাইজেশন কার্যক্রম জোরদারে অংশীজনের সভা অনুষ্ঠিত
এ সরকারের মতো দক্ষিণাঞ্চলের উন্নয়ন কোন সরকার করেনি- উপমন্ত্রী হাবিবুন নাহার এ সরকারের মতো দক্ষিণাঞ্চলের উন্নয়ন কোন সরকার করেনি- উপমন্ত্রী হাবিবুন নাহার
২০২৪ সালের জুনে সম্পূর্ণ রেলপথ চালু হবে-রেলমন্ত্রী ২০২৪ সালের জুনে সম্পূর্ণ রেলপথ চালু হবে-রেলমন্ত্রী
৩০০ আসনের সীমানা চূড়ান্ত করে গেজেট প্রকাশ ৩০০ আসনের সীমানা চূড়ান্ত করে গেজেট প্রকাশ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)