শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

SW News24
রবিবার ● ২৮ আগস্ট ২০২২
প্রথম পাতা » বিবিধ » নির্বাচন কমিশনারের খুলনার দিঘলিয়ার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম পরিদর্শন
প্রথম পাতা » বিবিধ » নির্বাচন কমিশনারের খুলনার দিঘলিয়ার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম পরিদর্শন
২৯২ বার পঠিত
রবিবার ● ২৮ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নির্বাচন কমিশনারের খুলনার দিঘলিয়ার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম পরিদর্শন

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা ২৮ আগস্ট--- রবিবার সকালে খুলনা জেলার দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়ন পরিষদে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের ব্রিফিংকালে নির্বাচন কমিশনার বলেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন বর্তমান কমিশনের প্রধান লক্ষ্য। এই কমিশনের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকল দল অংশগ্রহণ করবে বলে তিনি আশা প্রকাশ করেন। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে একটি নির্ভুল ভোটার তালিকার বিকল্প নেই। নির্বাচনের গ্রহণযোগ্যতাও এর ওপর অনেকাংশে নির্ভর করে। তিনি বলেন, ভোটের প্রাণ হলো প্রার্থী ও ভোটার। প্রতি বছর অনেকেই ভোটার হওয়ার উপযুক্ত হয়। প্রচার-প্রচারণার মাধ্যমে তাদেরকে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হতে উৎসাহিত করতে হবে। তারা যেন নিজেদের তথ্য নিজেরাই পর্যবেক্ষণ করতে পারে তার জন্য এ কাজে নিয়োজিতদের তিনি নিদের্শনা প্রদান করেন। ইভিএম সম্পর্কে নির্বাচন কমিশনার বলেন, এই যন্ত্রের ব্যবহার ভোট প্রদানে সময় কমিয়ে দেয়। একই সাথে এটি পরিবেশ বান্ধব, কারণ এতে কাগজের ব্যালট পেপার ব্যবহারের প্রয়োজন হয় না। ইভিএম’র মাধ্যমে কেউ জাল ভোট দিতে পারবে না, একজন ব্যক্তি শুধু একটি ভোট দিতে পারবেন।

পরিদর্শনকালে আঞ্চলিক নির্বাচন অফিসার মোঃ হুমায়ুন কবীর, সিনিয়র জেলা নির্বাচন অফিসার এম. মাজহারুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম, সেনহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়া গাজী, উপজেলা নির্বাচন অফিসার সৌমেন বিশ^াস ছন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা ১০ জন নতুন ভোটারের হাতে জাতীয় পরিচয়পত্র তুলে দেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)