শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১২ আশ্বিন ১৪৩০

SW News24
শনিবার ● ১ অক্টোবর ২০২২
প্রথম পাতা » জাতীয় » আইজিপির দায়িত্ব নিলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন
প্রথম পাতা » জাতীয় » আইজিপির দায়িত্ব নিলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন
২৫২ বার পঠিত
শনিবার ● ১ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আইজিপির দায়িত্ব নিলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। শুক্রবার বিকেলে তিনি দায়িত্বভার গ্রহণ করেন। পুলিশ সদরদপ্তর থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 
আইজিপি হিসেবে যোগদানের পূর্বে তিনি র‌্যাব মহাপরিচালক ছিলেন। তিনি বিদায়ী আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর স্থলাভিষিক্ত হলেন।চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম (বার), পিপিএম শুক্রবার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সে এসে পৌঁছালে একটি সুসজ্জিত পুলিশ দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। নতুন আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।


নবনিযুক্ত আইজিপি দায়িত্ব গ্রহণের পরই ধানমন্ডি ৩২ নম্বরে যান। সেখানে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি সেখানে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এ সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এরপর তিনি রাজারবাগে পুলিশ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী বীর পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
গত ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক প্রজ্ঞাপন জারির মাধ্যমে তাকে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে মনোনীত করা হয়।  রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনটি স্বাক্ষর করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস।
চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিসিএস ৮ম ব্যাচের কর্মকর্তা। তিনি ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা--- উপজেলার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। 





জাতীয় এর আরও খবর

যশোর বিমানবন্দরে নতুন টার্মিনাল চালু যশোর বিমানবন্দরে নতুন টার্মিনাল চালু
অন্যায় দুর্নীতি দুর করে এলাকার উন্নয়ন করতে চাই - - মুক্তিযুদ্ধ সচিব অন্যায় দুর্নীতি দুর করে এলাকার উন্নয়ন করতে চাই - - মুক্তিযুদ্ধ সচিব
বাংলাদেশে ইউনিভার্সাল সল্ট আয়োডাইজেশন কার্যক্রম জোরদারে অংশীজনের সভা অনুষ্ঠিত বাংলাদেশে ইউনিভার্সাল সল্ট আয়োডাইজেশন কার্যক্রম জোরদারে অংশীজনের সভা অনুষ্ঠিত
এ সরকারের মতো দক্ষিণাঞ্চলের উন্নয়ন কোন সরকার করেনি- উপমন্ত্রী হাবিবুন নাহার এ সরকারের মতো দক্ষিণাঞ্চলের উন্নয়ন কোন সরকার করেনি- উপমন্ত্রী হাবিবুন নাহার
২০২৪ সালের জুনে সম্পূর্ণ রেলপথ চালু হবে-রেলমন্ত্রী ২০২৪ সালের জুনে সম্পূর্ণ রেলপথ চালু হবে-রেলমন্ত্রী
৩০০ আসনের সীমানা চূড়ান্ত করে গেজেট প্রকাশ ৩০০ আসনের সীমানা চূড়ান্ত করে গেজেট প্রকাশ
লোডশেডিং থাকবে আরও ২০-২৫ দিন: প্রতিমন্ত্রী লোডশেডিং থাকবে আরও ২০-২৫ দিন: প্রতিমন্ত্রী
খুলনায় শ্রম আইন সংশোধন বিষয়ে জাতীয় কর্মশালা অনুষ্ঠিত খুলনায় শ্রম আইন সংশোধন বিষয়ে জাতীয় কর্মশালা অনুষ্ঠিত
বাড়িছাড়া ৫০ যুবককে মনিটরিং করা হচ্ছে: র‌্যাব  ডিজি বাড়িছাড়া ৫০ যুবককে মনিটরিং করা হচ্ছে: র‌্যাব ডিজি
মেট্রোরেলের দ্বাদশ চালান নিয়ে মোংলা বন্দরে ট্রাম্প মেট্রোরেলের দ্বাদশ চালান নিয়ে মোংলা বন্দরে ট্রাম্প

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)