শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

SW News24
শুক্রবার ● ৪ নভেম্বর ২০২২
প্রথম পাতা » আঞ্চলিক » জাতীয় সংবিধান দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত রাষ্ট্রের সর্বোচ্চ দলিল হলো সংবিধান -সিটি মেয়র
প্রথম পাতা » আঞ্চলিক » জাতীয় সংবিধান দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত রাষ্ট্রের সর্বোচ্চ দলিল হলো সংবিধান -সিটি মেয়র
১৯২ বার পঠিত
শুক্রবার ● ৪ নভেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জাতীয় সংবিধান দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত রাষ্ট্রের সর্বোচ্চ দলিল হলো সংবিধান -সিটি মেয়র

জাতীয় সংবিধান দিবস, ২০২২ উপলক্ষ্যে আলোচনা সভা শুক্রবার--- সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, রাষ্ট্রের সর্বোচ্চ দলিল হলো সংবিধান। সংবিধান মেনে চলা সকল নাগরিকের দায়িত্ব। বাংলাদেশের সংবিধানে জনগণের সকল অধিকার নিশ্চিত করা হয়েছে। দেশ স্বাধীন হওয়ার অল্প দিনের মধ্যে আমরা একটি সংবিধান পেয়েছি। তিনি আরও বলেন, বাংলাদেশের সংবিধানে রাষ্ট্র পরিচালনায় চারটি মূলনীতি হলো: জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা। বাংলাদেশের সংবিধান পৃথিবীর সুলিখিত সংবিধানগুলোর মধ্যে অন্যতম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন অসহায় মানুষের জন্য এবং গণতন্ত্রের জন্য আন্দোলন-সংগ্রাম করেছেন। সংবিধানের মূলনীতি অনুসরণের মাধ্যমে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ার যে স্বপ্ন জাতির পিতা দেখেছিলেন তা বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে। নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস এবং সংবিধান তুলে ধরতে মেয়র সকলের প্রতি আহবান জানান।

সভায় মূখ্য আলোচক ছিলেন সাবেক জাতীয় পরিষদের সদস্য অ্যাডভোকেট এনায়েত আলী। খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ এবং অতিরিক্ত পুলিশ সুপার তাপস কুমার পাল। স্বাগত জানান জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইউসুপ আলী। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, সরদার মাহবুবার রহমান এবং সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ বক্তৃতা করেন। খুলনা জেলা প্রশাসন আয়োজিত এ সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)