শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

SW News24
সোমবার ● ২ জানুয়ারী ২০২৩
প্রথম পাতা » আঞ্চলিক » নড়াইলে শীতবস্ত্র বিতরণ করলেন সেনাপ্রধান
প্রথম পাতা » আঞ্চলিক » নড়াইলে শীতবস্ত্র বিতরণ করলেন সেনাপ্রধান
১৪৩ বার পঠিত
সোমবার ● ২ জানুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নড়াইলে শীতবস্ত্র বিতরণ করলেন সেনাপ্রধান

ফরহাদ খান, নড়াইল ;---নড়াইলে শীতবস্ত্র বিতরণ করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সোমবার (২ জানুয়ারি) বেলা ১১টার দিকে গ্রামের বাড়ি নড়াইলের লোহাগড়ায় এসে মধুমতি আর্মি ক্যাম্পে শীতবস্ত্র বিতরণ করেন তিনি। তিন হাজার মানুষের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় তিনি এলাকার বিভিন্ন পেশার মানুষের সঙ্গে কথা বলেন। এছাড়া বিনামূল্যে মেডিকেল ক্যাম্পে আটজন বিশেষজ্ঞসহ ১১জন চিকিৎসক ১৫০০ রোগি দেখেন। তাদেরকে ওষুধও দেয়া হয়।

অন্যদিকে, সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের শীতকালীন প্রশিক্ষণ এলাকা গোপালগঞ্জের ভাটিয়াপাড়া পরিদর্শন করেন তিনি।
এ সময় কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল সাইফুল আলম, সামরিক সচিব মেজর জেনারেল খান ফিরোজ আহমেদ, চিফ কনসালটেন্ট জেনারেল মেজর জেনারেল এ কে এম রেজাউল মজিদ, জেনারেল অফিসার কমান্ডিং ও যশোর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রশীদসহ সেনাবাহিনী উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে গত বছরের ৪ জানুয়ারি পৈতৃকভিটায় আসেন তিনি। এরপর ৮ নভেম্বর সহধর্মীনীকে নিয়ে নিজ গ্রাম করফায় আসেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

এদিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ সংবাদ বিজ্ঞপ্তিতে সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ সেনাবাহিনী আজ একটি দক্ষ, সুশৃংখল ও সুসংগঠিত বাহিনীরূপে আত্মপ্রকাশ করেছে। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষার পাশাপাশি দেশ গঠনমূলক বিভিন্ন কর্মকান্ড, জাতীয় দুর্যোগ মোকাবেলায় এবং আন্তর্জাতিক পরিমন্ডলে শান্তিরক্ষা কার্যক্রমে দায়িত্ব পালন করে সুখ্যাতি ও সুনাম অর্জন করেছে। তিনি সৈনিকদের মনোবল উন্নত রেখে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকার নির্দেশনা প্রদান করেন।

সেনা প্রধান আরো বলেন, সেনাবাহিনী জনকল্যাণমূলক কাজের অংশ হিসেবে অসহায়, দুঃস্থ ও শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। এরই ধারাবাহিকতায় নড়াইল অঞ্চলের মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণের এ মানবিক কার্যক্রম মানুষের মাঝে ইতিবাচক সাড়া ফেলেছে। শীতবস্ত্র বিতরণের পাশাপাশি শীতকালীন প্রশিক্ষণ এলাকায় ফ্রি-মেডিকেল ক্যাম্প হয়েছে। এখানে বিভিন্ন ধরণের দীর্ঘস্থায়ী রোগের চিকিৎসা, গর্ভবতী-প্রসূতি মায়েদের চিকিৎসা ও পরামর্শ, চোখের সমস্যাসহ বিভিন্ন রোগের চিকিৎসা এবং বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)