শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১৭ মাঘ ১৪২৯

SW News24
রবিবার ● ৪ ডিসেম্বর ২০২২
প্রথম পাতা » সাহিত্য » নড়াইলে কবি সাহিত্যিকদের সম্মাননা ও শীতকালীন সাহিত্য আড্ডা অনুষ্ঠিত
প্রথম পাতা » সাহিত্য » নড়াইলে কবি সাহিত্যিকদের সম্মাননা ও শীতকালীন সাহিত্য আড্ডা অনুষ্ঠিত
৫২ বার পঠিত
রবিবার ● ৪ ডিসেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নড়াইলে কবি সাহিত্যিকদের সম্মাননা ও শীতকালীন সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

ফরহাদ খান, নড়াইল;  ---নড়াইলের লোহাগড়ায় কবি সাহিত্যিকদের সম্মাননা প্রদানসহ শীতকালীন সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া ছোট পরিসরে বইমেলা অনুষ্ঠিত হয়। কবি আতিয়ার রহমান পরিষদের উদ্যোগে শনিবার (৩ ডিসেম্বর) দিনব্যাপী এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। ডক্টর ওয়াহিদ পাঠাগার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন-নজরুল গবেষক সোনালী দিন পত্রিকার সম্পাদক এইচ এম সিরাজ।

ডক্টর ওয়াহিদ মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কবি ও গবেষক হাসান পারভেজ, লোহাগড়া সাহিত্য পরিষদের সভাপতি সরদার গোলাম মোস্তফা, কবি এম বাবু চৌধুরী, সহকারী অধ্যাপক বেলাল সানী, সাহিত্য প্রত্যাশা পত্রিকার সম্পাদক ও প্রকাশক শেখ হুমায়ুন কবির, আবৃত্তিশিল্পী আনিসুর রহমান কামাল, কবি কামনা ইসলাম, কবি বাচ্চু মুন্সী, কবি হেলেনা হাসান হেনা, কবি ও শিক্ষক হান্নান বিশ্বাস, কবি আব্দুল কাইয়ুম, আব্দুস সামাদ, কবি আবু বক্কার, রেজাউল ইসলাম, অভিনেতা আবুল কালাম, আইয়ুব হোসেন, মনিকা একাডেমির প্রতিষ্ঠাতা শিশু সংগঠক সবুজ সুলতান, উপদেষ্টা কবি মিজানুর রহমান, কবি টিপু সুলতান, কবি রাজিবুল ইসলাম, কবি রমজান আল সিয়ামসহ কবি-সাহিত্যিকরা।

এদিকে, সাতিহ্য ক্ষেত্রে অবদানের জন্য কবি ডক্টর ওয়াহিদ মোহাম্মদ, কবি শেখ হুমায়ুন কবির এবং কবি মাহবুবার রহমান মিঠুকে ‘কবি আতিয়ার রহমান পদক-২০২২’ প্রদান করা হয়েছে। এছাড়া প্রধান অতিথিসহ অন্যদের বই উপহার দেয়া হয়।

কবি-সাহিত্যিকরা বলেন, এই শীত মওসুমেই বড় পরিসরে লোহাগড়ায় বইমেলার আয়োজন করা হবে। এছাড়া প্রতিমাসে সাহিত্য আড্ডাসহ কবি-সাহিত্যিকদের উৎসাহ-উদ্দীপনায় বিভিন্ন ইতিবাচক কাজ করবে ডক্টর ওয়াহিদ পাঠাগার।

ডক্টর ওয়াহিদ পাঠাগারের পৃষ্ঠপোষকতায় এবং শ্রেষ্ঠা-শাকিরা শিশু পাঠাগারের সহযোগিতায় এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)