শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ১৯ জানুয়ারী ২০২৩
প্রথম পাতা » লাইফস্টাইল » আলোকচিত্র জীবনের কথা বলে -সিটি মেয়র
প্রথম পাতা » লাইফস্টাইল » আলোকচিত্র জীবনের কথা বলে -সিটি মেয়র
২২৫ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৯ জানুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আলোকচিত্র জীবনের কথা বলে -সিটি মেয়র

---খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আলোকচিত্র জীবনের কথা বলে। ছবির মাধ্যমে সমাজের সুখ-দু:খ-আনন্দের কথা ফুটিয়ে তোলা যায়। ফটোগ্রাফির ক্ষেত্রে আমাদের অনেক সফলতা ও সম্ভাবনা রয়েছে। অনেকেই এখন মোবাইল দিয়ে ছবি তোলেন। তিনি বলেন, শুধু ছবি তুললেই হবে না, তা দর্শকের কাছে গ্রহণযোগ্য হতে হবে। আলোকচিত্র একটি গুরুত্বপূর্ণ শিল্প। অনেক ছবি থেকে আবহমান বাংলার প্রতিচ্ছবি খুঁজে পাওয়া যায়।

মেয়র

১৯ জানুয়ারি বৃহস্পতিবার বিকালে নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে তিন দিনব্যাপী ১০ম খুলনা ফটোগ্রাফিক সোসাইটি (কেপিএস) জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী উদ্বোধন এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা বিশ^বিদ্যালয়ের ফাইন আর্টস স্কুলের ডীন ড. নিহার রঞ্জন সিংহ এবং খুলনা ফটোগ্রাফিক সোসাইটি’র প্রধান উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু। খুলনা ফটোগ্রাফিক সোসাইটি’র সভাপতি অধ্যাপক ডাঃ আমিরুল খসরু’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সোসাইটির সহসভাপতি অধ্যাপক ডাঃ আফরোজা খানম। অনুষ্ঠানটি পরিচালনা করেন সোসাইটি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শেখ ইকবাল মোর্শেদ মনি।

অনুষ্ঠানে মেয়র বিজয়ীদের মাঝে প্রাইজমানি, ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।

তিন দিনব্যাপী এই প্রদর্শনী সকাল সাড়ে ১০ টা থেকে রাত আটটা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। আগামী ২১ জানুয়ারি বিকাল চারটায় প্রদর্শনী’র সমাপনী অনুষ্ঠিত হবে। এতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত ফটোগ্রাফাররা তাদের আলোকচিত্র প্রদর্শন করছেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)