শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

SW News24
রবিবার ● ২ জুলাই ২০২৩
প্রথম পাতা » সুন্দরবন » পূর্ব সুন্দরবনে হরিণধরা ফাঁদ ও রান্নাকরা মাংসসহ তিন শিকারী আটক
প্রথম পাতা » সুন্দরবন » পূর্ব সুন্দরবনে হরিণধরা ফাঁদ ও রান্নাকরা মাংসসহ তিন শিকারী আটক
১৮৯ বার পঠিত
রবিবার ● ২ জুলাই ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পূর্ব সুন্দরবনে হরিণধরা ফাঁদ ও রান্নাকরা মাংসসহ তিন শিকারী আটক

 ---সুন্দরবনের কচিখালী এলাকায় হরিণ ধরা ফাঁদ ও রান্না করা হরিণের মাংসসহ তিন শিকারীকে আটক করেছে বনরক্ষীরা। এসময় একটি ট্রলার জব্দ করা হয়েছে। আটক শিকারীদের রবিবার দুপুরে বাগেরহাট আদালতে চালান দেওয়া হয়েছে।

বনবিভাগ সূত্রে জানা যায়, শনিবার (১ জুলাই) দিবাগত রাতে পূর্ব সুন্দরবনের  কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষীরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শুকপাড়া এলাকায় বনের মধ্যে ফাঁদ পাতা অবস্থায় তিন শিকারিকে আটক করতে সক্ষম হন। আটককৃতরা হচ্ছে, হানিফ, নিজাম চাপরাশি ও মিরাজ। এদের বাড়ী বরগুনার পাথরঘাটার বিভিন্ন গ্রামে। এসময় রাসেল ও সগির নামে অপর দুই শিকারি বনের মধ্যে পালিয়ে যায় বলে বনরক্ষীরা জানান। এসময় তাদের কাছ থেকে ২৫০ ফুট হরিণ ধরা ফাঁদ ও একটি ট্রলার জব্দ করা হয়।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহাবুব হাসান বলেন, আটক শিকারিদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে তাদের রবিবার দুপুরে বাগেরহাট জেল হাজতে প্রেরণ করা হয়েছে। শিকারিরা একটি হরিণ জবাই করে রাতেই ট্রলারে রান্না করে খায় এবং অবশিষ্ট মাংস আনিস মোল্লা নামের এক শিকারির মাধমে পাচার করে দিয়েছে বলে আটককৃতরা স্বীকার করেছে। এসময় শিকারিদের কাছ থেকে রান্নাকরা কিছু মাংস উদ্ধার করা হয়েছে বলে এসিএফ জানিয়েছেন।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহাবুব হাসান বলেন, আটক শিকারিদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে তাদের রবিবার দুপুরে বাগেরহাট জেল হাজতে প্রেরণ করা হয়েছে। শিকারিরা একটি হরিণ জবাই করে রাতেই ট্রলারে রান্না করে খায় এবং অবশিষ্ট মাংস আনিস মোল্লা নামের এক শিকারির মাধমে পাচার করে দিয়েছে বলে আটককৃতরা স্বীকার করেছে। এসময় শিকারিদের কাছ থেকে রান্নাকরা কিছু মাংস উদ্ধার করা হয়েছে বলে এসিএফ জানিয়েছেন ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)