শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ৯ নভেম্বর ২০২৩
প্রথম পাতা » আঞ্চলিক » দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ও উদ্ধার সামগ্রী বিতরণ
প্রথম পাতা » আঞ্চলিক » দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ও উদ্ধার সামগ্রী বিতরণ
১৪৮ বার পঠিত
বৃহস্পতিবার ● ৯ নভেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ও উদ্ধার সামগ্রী বিতরণ

 

পরিতোষ কুমার বৈদ্য ;শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি: ---বেসরকারি উন্নয়ন সংস্থা সিসিডিবি বাংলাদেশের দুর্যোগ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য প্রস্তুতি শক্তিশালীকরণ এবং অবকাঠামো নির্মাণ (স্টেপ এন্ড বিল্ড-ইন) প্রকল্পের  অধীনে শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ৫১ নং জেলেখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও স্বেচ্ছাসেবকদের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ এবং উদ্ধার সামগ্রী বিতরণ বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করে। প্রশিক্ষণ শেষে উদ্ধার সামগ্রী বিতরণ করা হয়। ৯ নভেম্বর বিকাল ৪ টায় উক্ত দুই দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত প্রশিক্ষণের সভাপতিত্ব করেন ১, ২ ও ৩ নং ওয়ার্ড এর মহিলা ইউপি সদস্য সাবিনা ইয়াসমিন, আরও উপস্থিত ছিলেন উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আজিজুল হক, সহায়ক হিসেবে প্রশিক্ষণটি পরিচালনা করেন উক্ত প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার এস এম মনোয়ার হোসেন এবং মাঠ সংগঠকগণ প্রমূখ।

উক্ত প্রশিক্ষণে সভাপতি বলেন, “দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি সব থেকে বড় ভূমিকা রাখে, যুবকরা। দুর্যোগ মোকাবেলায় আরো সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি। গাবুরাতে এমন একটি যুগোপযোগী প্রশিক্ষণ আয়োজন করার জন্য সিসিডিবিকে ধন্যবাদ জানাচ্ছি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)