শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

SW News24
মঙ্গলবার ● ১৩ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » সুন্দরবন » সুন্দরবন থেকে বাঘের মরদেহ উদ্ধার
প্রথম পাতা » সুন্দরবন » সুন্দরবন থেকে বাঘের মরদেহ উদ্ধার
১০৩ বার পঠিত
মঙ্গলবার ● ১৩ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সুন্দরবন থেকে বাঘের মরদেহ উদ্ধার

---

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি; পূর্ব সুৃন্দরবন থেকে একটি বাঘের মরদেহ উদ্ধারের খবর পাওয়া গেছে। সোমবার (১২ ফেব্রæয়ারি) দুপুরে শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য এলাকার গহীন বনের একটি খাল থেকে ভাসমান অবস্থায় বাঘের মরদেহটি উদ্ধার করেন বনরক্ষীরা।

বনবিভাগ জানায়, মুত বাঘটি উদ্ধারের পর কচিখালী স্টেশন অফিসে নেওয়া হয়েছে। সেখানে বাঘটির ময়না তদন্ত করার প্রক্রিয়া চলছে । ময়না তদন্ত সম্পন্ন করার জন্য মঙ্গলবার (১৩ ফেব্রæয়ারি) দুপুর ১২টার দিকে শরণখোলা ও মোরেলগঞ্জ এই দুই উপজেলার দুই প্রাণি সম্পদ কর্মকর্তাকে নিয়ে বনবিভাগের স্পীডবোটে কচিখালীতে রওনা হয়েছেন বনরক্ষীরা।

এব্যাপাওে সুন্দরবন বিভাগের খুলনা অঞ্চলের বন সংরক্ষক (সিএফ) মিহির কুমার দো বলেন, শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য বনের গহীনে একটি খালে ভাসমান অবস্থায় মৃত বাঘটি পাওয়া যায়। পুরুষ বাঘটি বার্ধক্যজনিত কারণে মার যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। বাঘের মরদেহটি ময়না তদন্তের প্রক্রিয়া চলছে।

সিএফ মিহির কুমার দো আরো বলেন, ময়না তদন্ত শেষে আলামত সংগ্রহ কওে পরীক্ষা-নিরীক্ষার জন্য তা ঢাকা ফরেন্সিক ল্যাবে পাঠানো হবে। ফরেন্সিক রিপোর্ট পাওয়ার পরে মৃত্যুও সঠিক কারণ জানা সম্ভব হবে। মরদেহটি কচিখালী স্টেশন এলাকার বনে মাটিচাপা দেওয়া হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)