শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

SW News24
বুধবার ● ২৭ মার্চ ২০২৪
প্রথম পাতা » আঞ্চলিক » আশাশনিতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
প্রথম পাতা » আঞ্চলিক » আশাশনিতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
৪৯ বার পঠিত
বুধবার ● ২৭ মার্চ ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আশাশনিতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

 ---


আশাশুনি  : আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার দিবসের শুরুতেই থানা চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯ টায় শহীদ স্মৃতি সৌধে  পুষ্পস্তবক অর্পণ, উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের নেতৃত্বে উপজেলা পরিষদ, ইউএনও রনি আলম নুরের নেতৃত্বে উপজেলা প্রশাসন ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ, অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদের নেতৃত্বে আশাশুনি সরকারি কলেজ, উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিমের নেতৃত্বে উপজেলা আ’লীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠন, আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়, জাতীয় পার্টি,  মহিলা কলেজ, মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মডেল প্রাথমিক বিদ্যালয়, আলিযা মাদ্রাসা, হিন্দু-বৌদ্য-খৃস্টান ঐক্য পরিষদ, ফ্রেন্ডন্স স্পোর্টিং ক্লাব, বাজার বণিক সমিতিসহ বিভিন্ন সংগঠন, প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্প মাল্য অর্পন করা হয়। এরপর সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান শপত বাক্য পাঠ করান ও ইসলামী ফাউন্ডেশনের পেশ ঈমাম হাফেজ মাও: আবু ইউছুপ শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে দোনুষ্ঠান পাঠ করেন।

সাড়ে ৯ টায় আশাশুনি সরকারি হাইস্কুল মাঠে প্যারেড স্কয়ারে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আল. এবিএম মোস্তাকিম। এরপর থানা পুলিশ, আনছার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিপেন্স, রোভার স্কাউট, মহিলা কলেজ, সরকারি হাইস্কুল, বালিকা বিদ্যালয়, মডেল প্রাথমিক বিদ্যালয়, আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীদেন অংশ গ্রহনে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

সাড়ে ১০ টায় শিক্ষা প্রতিষ্ঠানের ক্রীড়া অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ, ১১ টায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ চত্তরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বাদ জোহর জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও বিশেষ প্রার্থনা করা হয়। বিকাল ৩ টায় মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)