শিরোনাম:
পাইকগাছা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮
SW News24
বৃহস্পতিবার ● ২২ জুলাই ২০২১
প্রথম পাতা » সর্বশেষ » শিথিলতার মেয়াদ বাড়ছে না, শুক্রবার থেকে ‘কঠোর’ বিধি-নিষেধ
প্রথম পাতা » সর্বশেষ » শিথিলতার মেয়াদ বাড়ছে না, শুক্রবার থেকে ‘কঠোর’ বিধি-নিষেধ
২৫ বার পঠিত
বৃহস্পতিবার ● ২২ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শিথিলতার মেয়াদ বাড়ছে না, শুক্রবার থেকে ‘কঠোর’ বিধি-নিষেধ

এস ডব্লিউ নিউজ:---   লোক মুখে গুঞ্জন থাকলেও ঈদের সময়ের বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না বলে সাফ জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন। বুধবার ২১ জুলাই  ঈদের দিন রাতে গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি জানিয়েছেন, ২৩ জুলাই থেকে ১৪ দিনের বিধি-নিষেধ শুরু হচ্ছে। তিনি আরো বলেন, বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ বাড়ছে না। ঈদের পরদিন বিধিনিষেধ শুরু হয়ে চলবে ৫ অগাস্ট পর্যন্ত।  

সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ফরহাদ হোসেন বলেন, সরকার ঈদের আগে বিধি-নিষেধ শিথিল করায় সব শ্রেণির মানুষ সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পেরেছেন। পশুর হাটগুলোতে ভালোভাবে কোরবানির পশু কিনতে পেরেছেন। যারা ঈদের আগে ঢাকা এসেছিলেন তারাও সুন্দর পরিবেশে ঈদের পরদিনের মধ্যে বাড়ি ফিরতে পারবেন। এরপর দিন ২৩ জুলাই থেকে বিধি-নিষেধ শুরু হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, এই ১৪ দিন যদি আমরা বিধি-নিষেধ মানি তাহলে সংক্রমণের চেইনটা ভাঙতে পারবো। এজন্য সবাইকে সহযোগিতা করতে হবে। সরকারের বিধিনিষেধ মানতে হবে।

ঈদের সময়ে যারা ঢাকা ছেড়েছেন তারা ঈদের পরদিনের মধ্যে ফিরতে না পারলে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

তিনি নিজেও ঢাকায় ঈদ করেছেন জানিয়ে বলেন, বিধি-নিষেধের সময় সব অফিস বন্ধ থাকবে। বিধিনিষেধ শেষে যেন তারা ঢাকায় ফিরে আসে।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আগামী ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার।

কঠোর বিধিনিষেধ দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী, এই সময়ে সরকারি ও বেসরকারি অফিস, শিল্প কারখানাসহ সারাদেশে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

এর আগে ১ জুলাই থেকে দুই সপ্তাহ শেষে পবিত্র ঈদুল আজহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ-সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে সরকার গত ১৪ জুলাই মধ্যরাত থেকে আগামী ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে।

তবে খাদ্য ও খাদ্যদ্রব্য উৎপাদন/প্রক্রিয়াকরণ মিল-কারখানা এবং কোরবানির পশুর চামড়া পরিবহন, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ বিধিনিষেধের বাইরে থাকবে।

এছাড়া ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্পও বিধিনিষেধের আওতার বাইরে রাখা হবে।



সর্বশেষ এর আরও খবর

দুই মাস পানিতে ভাসছে কয়রার গাঁতীরঘেরী ও দশহালিয়া’র শতাধিক পরিবার দুই মাস পানিতে ভাসছে কয়রার গাঁতীরঘেরী ও দশহালিয়া’র শতাধিক পরিবার
নড়াইলে বাড়ি ফিরতে ভূক্তভোগীদের মানববন্ধন নড়াইলে বাড়ি ফিরতে ভূক্তভোগীদের মানববন্ধন
খুলনায় প্রায় তিন হাজার নিম্নআয়ের শ্রমজীবী পেলেন খাদ্যসহায়তা ও অর্থ খুলনায় প্রায় তিন হাজার নিম্নআয়ের শ্রমজীবী পেলেন খাদ্যসহায়তা ও অর্থ
যশোরে শোবার ঘরে মিলল ২৫ ডিমসহ বিষধর গোখরা সাপ যশোরে শোবার ঘরে মিলল ২৫ ডিমসহ বিষধর গোখরা সাপ
দ্বিতীয় পর্যায়ে খুলনায় ঘর পাচ্ছেন গৃহহীন ১৩৫১টি পরিবার দ্বিতীয় পর্যায়ে খুলনায় ঘর পাচ্ছেন গৃহহীন ১৩৫১টি পরিবার
কেশবপুরে কালোমুখো হনুমান রক্ষায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান কেশবপুরে কালোমুখো হনুমান রক্ষায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান
মোংলায়  ২৬ জন আক্রান্তঃ পরিক্ষার করাতে এসে ২ জনের মৃত্যু মোংলায় ২৬ জন আক্রান্তঃ পরিক্ষার করাতে এসে ২ জনের মৃত্যু
খুলনায় জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপন খুলনায় জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপন
খুলনায় প্রায় ছয়শত শ্রমিক পেলেন প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা শ্রমবান্ধব সরকার শ্রমিকদের জন্য সবকিছু করছে    -শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী খুলনায় প্রায় ছয়শত শ্রমিক পেলেন প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা শ্রমবান্ধব সরকার শ্রমিকদের জন্য সবকিছু করছে -শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)