শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

SW News24
শুক্রবার ● ৮ অক্টোবর ২০২১
প্রথম পাতা » সর্বশেষ » মোংলা বন্দরের পশুর নদীতে সার বোঝাই কার্গো জাহাজ ডুবি
প্রথম পাতা » সর্বশেষ » মোংলা বন্দরের পশুর নদীতে সার বোঝাই কার্গো জাহাজ ডুবি
৪৪৮ বার পঠিত
শুক্রবার ● ৮ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোংলা বন্দরের পশুর নদীতে সার বোঝাই কার্গো জাহাজ ডুবি

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা
মোংলা বন্দরের পশুর নদীতে সার বোঝাই একটি কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কার্গো জাহাজের ১০ নাবিক সাঁতরিয়ে কুলে উঠে যান।
দুর্ঘটনাকবকিত কার্গো জাহাজের মাস্টার রিয়াদ আলী মোল্লা ও বাংলাদেশ লঞ্চ লেবার এ্যাসোসিয়েশনের মোংলা শাখার সহ-সাধারণ সম্পাদক আবুল হাসান বাবুল জানান, মোংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়ার-১৪ নম্বরে থাকা বিদেশী জাহাজ থেকে ৮শ ৫০ মেট্রিক টন সার (ড্যাপ সার) বোঝাই করে কার্গো জাহাজ এম,ভি দেশবন্ধু। বৃহস্পতিবার দিবাগত রাতে সার বোঝাইয়ের পর কার্গোটি যশোরের নওয়াপাড়ার উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে শুক্রবার দুপুরে পশুর নদীর চিলা ও কাইনমারী এলাকার মাঝামাঝি এলাকার ডুবো চরে আটকে যায়। এরপর সেখানে জাহাজটির তলা ফেটে ডুবে যায়। জাহাজটির ব্রিজের কিছু অংশ দেখা গেলেও বাকী পুরো অংশই নদীতে নিমজ্জিত রয়েছে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরী করার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন কার্গো জাহাজের মাস্টার রিয়াদ আলী মোল্লা।
মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ও সচিব (ভারপ্রাপ্ত) কমান্ডার শেখ ফখরউদ্দীন বলেন, দুর্ঘটনাকবলিত স্থানে হারবার বিভাগের লোকজন পাঠানো হচ্ছে। তারা পরিদর্শন করে আসার সাথে সাথে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেয়া হবে। তবে কার্গোটি মুল চ্যানেলের বাহিরে ডুবেছে, এতে এ চ্যানেল দিয়ে নৌ চলাচলে কোন সমস্যা ও ঝুঁকি নেই। তারপরও দুর্ঘটনাকবলিত স্থানে মার্কিংয়ের ব্যবস্থা করে দেয়া হচ্ছে, যাতে পুনরায় কোন দুর্ঘটনার শিকার না হয় অন্যান্য নৌযান। তিনি আরো বলেন, কার্গোটি পশুর নদীর চরের উপরে রয়েছে, এতে মুল চ্যানেল সম্পূর্ণই ঝুঁকিমুক্ত নিরাপদ রয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)