শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

SW News24
সোমবার ● ২১ আগস্ট ২০২৩
প্রথম পাতা » সুন্দরবন » সুন্দরবনের গঙ্গাচরণ থেকে হরিণের মাংস পা মাথা ও চামড়া উদ্ধার
প্রথম পাতা » সুন্দরবন » সুন্দরবনের গঙ্গাচরণ থেকে হরিণের মাংস পা মাথা ও চামড়া উদ্ধার
১৭১ বার পঠিত
সোমবার ● ২১ আগস্ট ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সুন্দরবনের গঙ্গাচরণ থেকে হরিণের মাংস পা মাথা ও চামড়া উদ্ধার

খুলনার কয়রা কোস্ট গার্ডের অভিযানে ১১ কেজি হরিণের মাংস,৮টি পা,২টি মাথা ও ২টি হরিণের চামড়া জব্দ করা হয়। ২০ আগস্ট  রবিবার দিবাগত আড়াইটার দিকে সুন্দরবনের গঙ্গাচরণ এলাকায় কোস্ট গার্ডদের উপস্থিতি টের পেয়ে পাচারকারিরা  পালিয়ে যায়। এসময় জব্দকৃত হরিণের মাংস, পা, মাথা ও হরিণের চামড়া কোবাদক ফরেস্ট অফিস সাতক্ষীরা রেঞ্জের স্টেশন কর্মকর্তা এম মোবারক হোসেন এর নিকট হস্তান্তর করা হয়।

কোস্ট গার্ড সূত্রে জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন অধিনস্থ বিসিজি স্টেশন কয়রা উপজেলার গঙ্গাচরণ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ১১ কেজি হরিণের মাংস,৮ টি পা, ২ টি মাথা ও ২ টি হরিণের চামড়া জব্দ করা হয়। এসময় কোস্ট গার্ড--- এর উপস্থিতি বুঝতে পেরে রাতের অন্ধকারে  পাচার কারীরা জঙ্গলে পালিয়ে যায়।

২১ আগষ্ট সোমবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম  জন মংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মোঃ মুনতাসির ইবনে মহসীন। তিনি বলেন, গার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)