শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

SW News24
সোমবার ● ৩ জুন ২০২৪
প্রথম পাতা » অপরাধ » আশাশুনিতে মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি ও মশারী জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট
প্রথম পাতা » অপরাধ » আশাশুনিতে মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি ও মশারী জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট
৫৮ বার পঠিত
সোমবার ● ৩ জুন ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আশাশুনিতে মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি ও মশারী জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট

 

---

আশাশুনি  : আশাশুনির বিভিন্ন নদীতে মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি ও অন্যান্য ক্ষতিকর অবৈধ নেট জাল নির্মূলে মৎস্য আহরণ নিষিদ্ধ আইন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালত  পরিচালনা করা হয়েছে।

গত ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সাগরে বা নদ নদীতে সরকারিভাবে নিষিদ্ধ ঘোষিত বেহুন্দি ও নেট জালসহ অন্যান্য জাল ধরা বন্ধের ঘোষনাকে বাস্তবায়নের লক্ষে 

সোমবার দিনভর উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্দোগে আশাশুনির খোলপেটুয়া নদীতে “বিশেষ কম্বিং অপারেশান” পরিচালনা করা হয়। অপারেশান পরিচারনা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সত্যজিৎ মজুমদার। এ সময় নদী হতে অবৈধ ৩ টি বেহুন্দি জাল এবং ৪ টি মশারী জাল আটক করা হয় যার বাজার মূল্য প্রায় ৩০ হাজার টাকা। আটককৃত জাল মানিকখালী ব্রিজ লগ্ন নদীর চরে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন,  এসআই মহিতুর রহমান সহ পুলিশ সদস্য ও মৎস্য দপ্তরের ফিল্ড এসিস্ট্যান্ট উজ্জ্বল অধিকারী প্রমুখ। এক শ্রেণীর অসাধু মৎস্য আহোরনকারী অবৈধ নীল নেট ব্যবহার করে বিভিন্ন প্রজাতির মাছের পোনা নিধন করে চলেছে। তাই মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি ও অন্যান্য ক্ষতিকর অবৈধ জাল নির্মূলে বিশেষ কম্বিং অপারেশন পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা মৎস্য কর্মকর্তা।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)