শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮
SW News24
বুধবার ● ৯ জুন ২০২১
প্রথম পাতা » বিবিধ » সংক্রমন বাড়তে থাকায় বিধি নিষেধের মেয়াদ বাড়লো মোংলায়
প্রথম পাতা » বিবিধ » সংক্রমন বাড়তে থাকায় বিধি নিষেধের মেয়াদ বাড়লো মোংলায়
১৫ বার পঠিত
বুধবার ● ৯ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সংক্রমন বাড়তে থাকায় বিধি নিষেধের মেয়াদ বাড়লো মোংলায়

 


মোঃএরশাদ হোসেন রনি,মোংলা


মোংলায় চলমান করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় ১৬ জুন পর্যন্ত সময়সীমা বাড়িয়ে নতুন করে অধিক কঠোরতর বিধি নিষেধ জারি করেছে জেলা প্রশাসন।


বুধবার (৯ জুন) দুপুরে এ নতুন বিধি নিষেধ জারি করে বাগেরহাট জেলা প্রশাসক মোঃ আজিজুর রহমান বলেন, মোংলার করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় সংশ্লিষ্টদের নিয়ে বসে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।


তিনি জানান, নিত্যপ্রয়োজনীয় কাঁচা, মুদি, মাছ ও মাংসের দোকানপাট আগামীকাল বৃহস্পতিবার থেকে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা থাকবে। এ সকল পণ্যের দোকানপাটগুলো সরিয়ে খোলা মাঠে নেয়ার পাশাপাশি সেখানে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি নিশ্চিতে সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে।


এছাড়া পৌর শহরের সকল দোকানপাট, হোটেলসহ জরুরি প্রয়োজন ছাড়া নদী পারাপার বন্ধ থাকবে। শহরতলীর পশুর হাটগুলো বন্ধ রাখারও নির্দেশ দেয়া হয়েছে। অধিক কঠোরতর এ বিধি নিষেধ বাস্তবায়নে মোবাইল টিম, কোস্ট গার্ড, পুলিশ, আনসার ও স্বেচ্ছাসেবকরা মাঠে থাকবে বলে জানান জেলা প্রশাসক।


হঠাৎ করে মোংলায় করোনা সংক্রমণ ও শনাক্ত বাড়তে থাকায় প্রথম দফায় গত ৩০ মে থেকে ৮ দিনের কঠোর বিধি নিষেধ জারি করে স্থানীয় প্রশাসন। তাতেও পরিস্থিতির উন্নতি না হওয়ায় দ্বিতীয় দফায় আরও এক সপ্তাহের বিধি নিষেধ জারি করা হয়।


দ্বিতীয় সপ্তাহের কঠোর বিধি নিষেধ চলার মধ্যেই আজ বুধবার সংশ্লিষ্টদের সাথে বৈঠক শেষে আগামীকাল বৃহস্পতিবার ভোর ৬টা থেকে ১৬ জুন বুধবার মধ্যরাত পর্যন্ত আরও অধিক কঠোর বিধি নিষেধ আরোপ করে জেলা প্রশাসন। এসময় মোংলার ইউএনও কমলেশ মজুমদার উপস্থিত ছিলেন।


এদিকে চলমান করোনা পরিস্থিতির মধ্যেও মোংলা বন্দরে পণ্য ওঠানামা, পরিবহন ও অফিসিয়াল কার্যক্রম স্বাভাবিক রয়েছে। তবে বন্দরের দুই কর্মকর্তাসহ ১০ জন করোনা আক্রান্ত হয়েছেন। বন্দরে কর্মরত মোংলা এলাকার বাসিন্দাদের কর্মস্থলে না গিয়ে নিজ বাসায় অবস্থান করে অনলাইনের মাধ্যমে কাজ করার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে বুধবার মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সএ ৩৩ জনের নমুনা সংগ্রহ করে ২৩ জনের শরীরে করোনা সনাক্ত হয়।



বিবিধ এর আরও খবর

মোংলায় আরো এক সপ্তাহের কঠোরবিধি বিধি নিষেধ আরোপ মোংলায় আরো এক সপ্তাহের কঠোরবিধি বিধি নিষেধ আরোপ
পাইকগাছায় জেলা বিএনপির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ পাইকগাছায় জেলা বিএনপির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ
পাইকগাছায় আইনজীবিদের সাথে ওসির মতবিনিময় পাইকগাছায় আইনজীবিদের সাথে ওসির মতবিনিময়
কয়রায় দিনব্যাপী অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা কয়রায় দিনব্যাপী অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা
কয়রায় সাসের উদ্যোগে বিশুদ্ধ পানি বিতরণ কয়রায় সাসের উদ্যোগে বিশুদ্ধ পানি বিতরণ
গৃহহীন  ও করোনা সহায়তা তহবিলে পাঁচ কোটি টাকার অনুদান দিয়েছে মোংলা বন্দর কতৃপক্ষ গৃহহীন ও করোনা সহায়তা তহবিলে পাঁচ কোটি টাকার অনুদান দিয়েছে মোংলা বন্দর কতৃপক্ষ
খুলনা জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভা সমগ্র জেলায় এক সপ্তাহের বিধিনিষেধ আরোপ খুলনা জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভা সমগ্র জেলায় এক সপ্তাহের বিধিনিষেধ আরোপ
খুলনায় দোকান কর্মচারী ও নারী সংগঠনের পাঁচশত প্রতিনিধি প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পেলেন প্রধানমন্ত্রী করোনা মোকাবেলায় সর্বাত্মক চেষ্টা চালাচ্ছেন                                              -সিটি মেয়র খুলনায় দোকান কর্মচারী ও নারী সংগঠনের পাঁচশত প্রতিনিধি প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পেলেন প্রধানমন্ত্রী করোনা মোকাবেলায় সর্বাত্মক চেষ্টা চালাচ্ছেন -সিটি মেয়র
সুন্দরবনে টহল কার্যক্রম জোরদার সুন্দরবনে টহল কার্যক্রম জোরদার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)