শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ন ১৪২৯

SW News24
শুক্রবার ● ১৫ এপ্রিল ২০২২
প্রথম পাতা » পরিবেশ » খুলনা বিভাগের জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত
প্রথম পাতা » পরিবেশ » খুলনা বিভাগের জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত
১৫৮ বার পঠিত
শুক্রবার ● ১৫ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনা বিভাগের জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

খুলনা বিভাগে জলবায়ু পরিবর্তন, গ্রীন ক্লাইমেট ফান্ড ও পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর পরিবেশ বিষয়ক কার্যক্রম সম্পর্কে আলোচনা সভা শুক্রবার বিকালে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম।

প্রধান অতিথির বক্তৃতায় সিনিয়র সচিব বলেন, জলবায়ু পরিবর্তন শুধু বাংলাদেশেরই সমস্যা নয়, এটি বৈশ্বিক --- ইস্যু। জলবায়ু পরিবর্তন মোকাবেলায় অবশ্যই সম্মিলিতভাবে পদক্ষেপ নিতে হবে। বাংলাদেশে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় সরকার ব্যাপক কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে। এ বিষয়ে জনগণকে সচেতন করতে হবে। বনভূমি ধ্বংস বন্ধ করতে হবে এবং বৃক্ষরোপণ ও বনায়ন বাড়াতে হবে। তিনি বলেন, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে টেকসইভাবে দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে সরকার কর্তৃক প্রতিষ্ঠিত একটি উন্নয়নমূলক প্রতিষ্ঠান। দারিদ্র্যমুক্ত দেশ গড়ার লক্ষ্যে এই প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন এবং পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা। খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার এতে সভাপতিত্ব করেন। খুলনা বিভাগে পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক ধারণাপত্র উপস্থাপন করেন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশ (পিকেএসএফ) এর উপব্যবস্থাপনা পরিচালক ড. ফজলে রাব্বি সাদেক আহমাদ। সভা পরিচালনা করেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আনোয়ারুল কাদির। খুলনা জেলা প্রশাসন ও নবলোক পরিষদের সহযোগিতায় পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন এই সভার আয়োজন করে।

সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার, খুলনা বিভাগের ১০ জেলার জেলা প্রশাসক, বিশ^বিদ্যালয়ের শিক্ষক, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাংবাদিক, সুশীলসমাজের প্রতিনিধি ও এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

সভায় জানানো হয়, খুলনা বিভাগের বাগেরহাট, সাতক্ষীরা ও খুলনা জেলায় পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) তিনটি প্রকল্প বাস্তবায়ন করবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)