শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

SW News24
শুক্রবার ● ১৫ এপ্রিল ২০২২
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » খুলনায় পহেলা বৈশাখ উদযাপন বাংলা নববর্ষ বাঙালির চিরায়ত ঐতিহ্য -সিটি মেয়র
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » খুলনায় পহেলা বৈশাখ উদযাপন বাংলা নববর্ষ বাঙালির চিরায়ত ঐতিহ্য -সিটি মেয়র
৩৩১ বার পঠিত
শুক্রবার ● ১৫ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় পহেলা বৈশাখ উদযাপন বাংলা নববর্ষ বাঙালির চিরায়ত ঐতিহ্য -সিটি মেয়র

বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বৃহস্পতিবার--- খুলনায় পহেলা বৈশাখ উদযাপন করা হয়। এ উপলক্ষ্যে সকালে নগরীর শহিদ হাদিস পার্ক থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত মঙ্গল শোভাযাত্রা বের হয়। খুলনা জেলা প্রশাসন আয়োজিত মঙ্গল শোভাযাত্রায় নেতৃত্ব দেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

শোভাযাত্রায় জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার মোঃ মাহাবুব হাসান, বীর মুক্তিযোদ্ধা, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন অংশ নেন।

মঙ্গল শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে সংক্ষিপ্ত অনুষ্ঠানে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক সকলকে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলা নববর্ষ বাঙালির চিরায়ত ঐতিহ্য। এ উৎসব সর্বজনীন ও অসাম্প্রদায়িক। নতুন বছরের প্রথম দিনে অতীতের সকল গ্লানি ভুলে গিয়ে আমাদের সামনে এগুতে হবে। তিনি বলেন, অতীতের সকল গ্লানি ও বিভেদ ভুলে বাংলা নববর্ষ জাতীয় জীবনের সকলক্ষেত্রে আমাদের ঐক্যকে আরো সুসংহত করবে।

পহেলা বৈশাখ উপলক্ষ্যে খুলনা শিশু একাডেমি শিশুদের নিয়ে অনুষ্ঠান আয়োজন করে। শিশু পরিবার (এতিমখানা) কর্তৃক ঐতিহ্যবাহী বাঙালি সাংস্কৃতিক অনুষ্ঠান এবং জেলখানার কয়েদিদের তৈরি বিভিন্ন দ্রব্যাদি প্রদর্শন করা হয়। সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্ব-স্ব ব্যবস্থাপনায় উৎসবমুখর পরিবেশে পহেলা বৈশাখের অনুষ্ঠান আয়োজন করে। জাতীয় কর্মসূচির সাথে সামঞ্জস্য রেখে উপজেলাসমূহে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)