শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

SW News24
শনিবার ● ২১ মে ২০২২
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » কেশবপুরে উল্লাসের আয়োজনে ফল উৎসব
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » কেশবপুরে উল্লাসের আয়োজনে ফল উৎসব
৩২১ বার পঠিত
শনিবার ● ২১ মে ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কেশবপুরে উল্লাসের আয়োজনে ফল উৎসব

এম আব্দুল করিম, কেশবপুর (যশোর) প্রতিনিধি:

যশোরের কেশবপুরে বাহারি ফল উৎসবে শিশুরা বাঁধনহারা হারা আনন্দে মাতোয়ারা। টেবিলের উপর থরে থরে সাজানো আম, কাঁঠাল, লিচুসহ হরেক রকমের বাহারি ফল। বাতাসে মৌ-মৌ করছে রসালো ফলের ঘ্রাণ। রসে টইটম্বুর এসব ফল খুদে শিক্ষার্থীরা নিজ হাতে নিয়ে আনন্দ সহকারে খাচ্ছে। মধুমাসের বাহারি ফলের পরিচয় পরিচিতি আর রসালো স্বাদ এবং তার পুষ্টিগুনের জানান দিতে আয়োজন করা হয় এই ব্যাতিক্রমধর্মী উৎসবের। কেশবপুর চারুপীঠ আর্ট স্কুল ও উল্লাস সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে শুক্রবার অনুষ্ঠিত ফল উৎসবে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা অংশ গ্রহন করেন। বারো রকম ফলের ভেতরে ছিল আম, কাঁঠাল, লিচু, তাল, তরমুজ, জামরুল, পেঁপে, সবেদা, পেয়ারা, কলা, শশা ও আতা। ফল উৎসবে আসা খুদে শিক্ষার্থীদের এসব দেশি ফলের সাথে পরিচয় করিয়ে গুণাগুণ তুলে ধরা হয়।

উল্লাসের সভাপতি আশরাফ-উজ-জামান খানের সভাপতিত্বে আল আমিন মডেল একাডেমির হলরুমে প্রধান অতিথি হিসাবে ফল উৎসবের উদ্বোধন করেন উপজেলা লেডিস ক্লাবের সভাপতি দিলরুবা ইয়াসমিন। ---অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চারুপীঠ আর্ট স্কুলের পরিচালক উৎপল দে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ স¤পাদক মশিউর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা পুলোক সিকদার, পল্লী উন্নয়ন কর্মকর্তা সুজন কুমার চন্দ্র ও আমার বাড়ি আমার খামারের ব্যবস্থাপক শুভংকর বিশ্বাস প্রমুখ ।

এদিকে ফল উৎসবে আগত শিশু শিক্ষার্থীরা হরেক রকম বাহারি ফল নিজেদের ইচ্ছে মতো খেতে পেরে আনন্দে আত্মহারা হয়ে যায়। তিন বছর বয়সী খুদে শিক্ষার্থী আয়ান জানায়, সে মায়ের সঙ্গে ফল উৎসবে এসে আজই তালের শাঁস খেয়েছে। শিক্ষার্থী নুসরাত জাহান সূচি জানায়, আজকে সবাই একসাথে অনেক আনন্দে করে সুস্বাদু ফল খেয়েছি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)